উত্তর বারিধারা-ফেনীর অবনমন

প্রিমিয়ার লিগের অবনমন এড়ানোর প্লে-অফ ম্যাচ খেলতে মাঠে না আসা উত্তর বারিধারা ও ফেনী সকারকে শাস্তি হিসেবে বাংলাদেশ চ্যাম্পিয়ন্সশিপ লিগে নামিয়ে দিয়েছে ফুটবল ফেডারেশনের (বাফুফে) ডিসিপ্লিনারি কমিটি। এছাড়া করা হয়েছে আর্থিক জরিমানাও।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Jan 2017, 03:38 PM
Updated : 10 Jan 2017, 03:38 PM
মঙ্গলবার ডিসিপ্লিনারি কমিটির সভা শেষে বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ নিশ্চিত করেছেন এই সিদ্ধান্ত।

“দুটি প্লে-অফ ম্যাচের কোনোটিই খেলতে না আসায় ডিসিপ্লিনারি কোড অনুযায়ী ফেনী সকার ও উত্তর বারিধারা ক্লাব অবনমিত হয়ে বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে নেমে যাবে। কোডের ৫২ ধারা অনুযায়ী দুটি দলকে ৫ লাখ টাকা করে জরিমানাও করা হয়েছে।”

“যদি দুটি দল এক মাসের মধ্যে জরিমানা না দেয়, তাহলে বিষয়টি আবার ডিসিপ্লিনারি কমিটিতে উঠবে।”

২২ ম্যাচে ১৮ করে পয়েন্ট দুই দল ২০১৫-১৬ মৌসুমের লিগ শেষ করে। গোল পার্থক্যে এগিয়ে থাকা ফেনী সকার বারো দলের মধ্যে একাদশ ও উত্তর বারিধারা দ্বাদশ হয়। লিগের বাইলজ অনুযায়ী পয়েন্ট সমান হলে দুটি প্লে-অফ ম্যাচ রাখা হয়। কিন্তু দুই দল কোনো প্লে-অফ খেলতে মাঠে আসেনি।

এছাড়া চ্যাম্পিয়নশিপ লিগের সেরা হয়ে প্রিমিয়ার লিগে উঠে আসা ফকিরেরপুল ইয়ংমেন্স ক্লাবকেও শাস্তি দিয়েছে ডিসিপ্লিনারি কমিটি। সাইফ স্পোর্টিংয়ের বিপক্ষে ম্যাচে রেফারিকে হুমকি দেওয়ার কারণে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে দলটিকে।

এছাড়া মেয়েদের জেএফএ অনূর্ধ্ব-১৪ চ্যাম্পিয়নশিপের সেমি-ফাইনাল থেকে নিজেদের প্রত্যাহার করে নেওয়া সাতক্ষীরা ফুটবল অ্যাসোসিয়েশনকেও এক লাখ টাকা জরিমানার সিদ্ধান্ত হয়েছে ডিসিপ্লিনারি সভায়।