মেসি না আসায় হতাশ মারাদোনা

ফিফার বর্ষসেরা পুরস্কার দেওয়ার অনুষ্ঠানে লিওনেল মেসিসহ অন্য ফুটবলারদের না যাওয়ার কারণটা জানিয়েছিল বার্সেলোনা। কিন্তু সেটা পছন্দ হয়নি দিয়েগো মারাদোনার। জুরিখের জাঁকালো অনুষ্ঠানে মেসিদের অনুপস্থিতিতে হতাশ আর্জেন্টিনার হয়ে ১৯৮৬ সালের বিশ্বকাপ জেতা এই কিংবদন্তি ফুটবলার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Jan 2017, 08:34 AM
Updated : 10 Jan 2017, 08:34 AM

বুধবার কাম্প নউতে আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে কোপা দেল রের ফিরতি লেগের প্রস্তুতি নেওয়ার জন্য তারা জুরিখে যাননি মেসি। ছিলেন না বর্ষসেরা একাদশে জায়গা পাওয়া তার সতীর্থ আন্দ্রেস ইনিয়েস্তা, জেরার্দ পিকে ও লুইস সুয়ারেস।

বর্ষসেরার অনুষ্ঠানে মেসিদের অনুপস্থিতি নিয়ে একটি টিভিকে মারাদোনা বলেন, লড়াই করতে হলে মেসিদের মাঠেই থাকা উচিত।

“মেসিকে নিয়ে আমি হতাশ। ঘরে বসে টিভি দেখে আপনি কারো সঙ্গে লড়াই করতে পারবেন না-এখানে এলে আপনি লড়াই করতে পারবেন।”

ফিফার এই অনুষ্ঠানে বার্সেলোনার প্রতিনিধি হিসেবে যান ক্লাব সভাপতি জোজেপ মারিয়া বার্তোমেউ ও ক্লাবটির পরিচালকরা। তবে বার্সা কর্মকর্তাদেরও ধুয়ে দেন আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জেতা মারাদোনা।

“আমি জানি না, এমন গুরুত্বপূর্ণ অনুষ্ঠানে বার্সেলোনা কেন এল না। কাজের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়ার মতো বিষয় তাদের আছে এবং তারা লিওর না আসাটা প্রাধান্য দিয়েছে। আমি মনে করি, বার্সেলোনায় থাকার চেয়ে জুরিখে এসে তারা বেশি লড়াই করতে পারত।”

ব্যালন ডি’অরের পর লিওনেল মেসিকে পেছনে ফেলে ফিফার দেওয়া ২০১৬ সালের দ্য বেস্ট মেনস প্লেয়ার পুরস্কার জেতেন ক্রিস্তিয়ানো রোনালদো। মেসি দ্বিতীয় ও আতলেতিকো মাদ্রিদের ফরাসি ফরোয়ার্ড অঁতোয়ান গ্রিজমান তৃতীয় হয়েছেন।