বর্ষসেরা একাদশে রিয়াল-বার্সার আধিপত্য

২০১৬ সালের ফিফা ফিফপ্রো বর্ষসেরা একাদশে আধিপত্য স্পেনের জনপ্রিয় দুই ক্লাব রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা খেলোয়াড়দের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Jan 2017, 06:10 PM
Updated : 9 Jan 2017, 07:04 PM

সোমবার স্থানীয় সময় সন্ধ্যায় সুইজারল্যান্ডের জুরিখে ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে বর্ষসেরা একাদশ ঘোষণা করা হয়। 

রিয়াল থেকে সর্বোচ্চ পাঁচ জন খেলোয়াড় জায়গা পেয়েছেন। তারা হলেন- পর্তুগিজ ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদো, জার্মান মিডফিল্ডার টনি ক্রুস, ক্রোয়েশিয়ার মিডফিল্ডার লুকা মদ্রিচ, ব্রাজিলিয়ান ডিফেন্ডার মার্সেলো ও স্পেনের ডিফেন্ডার সের্হিও রামোস।

বার্সেলোনা থেকে আছেন চার জন- আর্জেন্টিনার ফরোয়ার্ড লিওনেল মেসি, স্পেনের মিডফিল্ডার আন্দ্রেস ইনিয়েস্তা, উরুগুয়ের ফরোয়ার্ড লুইস সুয়ারেস ও স্পেনের মিডফিল্ডার জেরার্দ পিকে।

একাদশের বাকি দুই সদস্য হলেন ইউভেন্তুসের ব্রাজিলিয়ান ডিফেন্ডার দানিয়েল আলভেস ও বায়ার্ন মিউনিখের জার্মান গোলরক্ষক মানুয়েল নয়ার।

বার্সেলোনার বুধবার আথলেতিক বিলবাওয়ের সঙ্গে কোপা দেল রের সেরা ষোলোর ফিরতি লেগের ম্যাচ থাকায় আসতে পারেননি চারজন। তাদের হয়ে ভিডিও বার্তায় কথা বলেন আন্দ্রেস ইনিয়েস্তা।

সংক্ষিপ্ত তালিকায় থাকা ৫৫ জন থেকে ফিফা ফিফপ্রো বর্ষসেরা একাদশ ২০১৬ বেছে নেওয়া হয়েছে ৪-৩-৪ ফর্মেশনে।

বর্ষসেরা একাদশ: মানুয়েল নয়ার, মার্সেলো, সের্হিও রামোস, জেরার্দ পিকে, দানিয়েল আলভেস, টনি ক্রুস, লুকা মদ্রিচ, আন্দ্রেস ইনিয়েস্তা, লিওনেল মেসি, লুইস সুয়ারেস, ক্রিস্তিয়ানো রোনালদো।