নিয়মিত লিগ আয়োজনের প্রতিশ্রুতি মহানগরী ফুটবল কমিটির

আগামী চার বছর নিয়মিত প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিভাগ ফুটবল লিগ আয়োজনের প্রতিশ্রুতি দিয়েছে ঢাকা মহানগরী ফুটবল লিগ কমিটি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Jan 2017, 03:26 PM
Updated : 9 Jan 2017, 03:26 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সোমবার সংস্কারের পর কমিটির কার্যালয় উদ্বোধন করেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিন। চার বছরের জন্য সংস্থাটিকে আর্থিক সাহায্য দিতে হাত বাড়িয়েছে সাইফ পাওয়ার টেক। লিগ কমিটিও তাই নতুন করে সব শুরু করতে চাচ্ছে।

ঢাকা মহানগরী ফুটবল লিগ কমিটির চেয়ারম্যান হারুনুর রশিদ বলেন, “আজ যে যাত্রা শুরু হলো, সব ক্লাব সাথে থেকে সহযোগিতা করবে। ক্লাব এবং খেলোয়াড় তৈরি হবে এখান থেকে। আমরাই জাতীয় দল, বিপিএল, বিসিএলের জন্য খেলোয়াড় সরবরাহ করব।”

চার বছরের চুক্তি হলেও আর্থিক অঙ্কটা প্রকাশ করেনি কোনো পক্ষ। তবে সাইফ পাওয়ার টেকের ব্যবস্থাপনা পরিচালক তরফদার রুহুল আমিন প্রতিশ্রুতি দিয়েছেন ফুটবলের উন্নয়নে পাশে থাকার।

“আমরা ফুটবলের সাথে আছি। ফুটবলকে এগিয়ে নেওয়ার জন্য ধারাবাহিকভাবে কাজ করছি। ফুটবল উন্নয়নের জন্য আমরা এখানে এসেছি। আমরা মনে করি, এখান থেকে বিপিএল, বিসিএলের খেলোয়াড় আসবে। আমাদের পক্ষে যতটুকু করার, আমরা তা করব।”

গত কয়েক বছর প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিভাগ লিগ নিয়মিত চালাতে পারেনি লিগ কমিটি। পৃষ্ঠপোষকতা মেলায় এবার তারা আশাবাদী। উদ্বোধনী অনুষ্ঠানে এসে বাফুফে সভাপতি সালাউদ্দিনও নিজের দুটি প্রস্তাবনা দিয়ে গেলেন।

“আপনারাই (৪৮টা ক্লাবই) ফুটবলের মেরুদণ্ড। বাফুফের যা যা করার দরকার, তা আপনাদের জন্য করবে। আপনাদের প্রতি আমার দুটি অনুরোধ। একটা হলো খেলোয়াড়ের সঙ্গে তিন-চার বছরের চুক্তি করেন। পরবর্তীতে বড় ক্লাবগুলো খেলোয়াড়দের কিনে নেবে।

“দ্বিতীয়ত ৪৮টি ক্লাবকে অনুরোধ করব, কোনোভাবে বিশৃঙ্খল হতে পারবেন না। আপনাদের ওপর কোনো কিছু চাপিয়েও দেওয়া হবে না। বাইলজের বাইরে আপনাদের কোনো কিছু মেনে নেওয়া হবে না।”