গ্রানাদাকে উড়িয়ে বার্সার রেকর্ড স্পর্শ রিয়ালের

চিরপ্রতিদ্বন্দ্বীদের রেকর্ড ছোঁয়ার হাতছানিতে জ্বলে উঠলেন ক্রিস্তিয়ানো রোনালদো-করিম বেনজেমা। জোড়া গোল করলেন ইসকো, মাঝমাঠে দুর্দান্ত খেললেন লুকা মদ্রিচ। গ্রানাদাকে উড়িয়ে বার্সেলোনার টানা অপরাজিত থাকার রেকর্ড স্পর্শ করলো রিয়াল মাদ্রিদ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Jan 2017, 01:50 PM
Updated : 7 Jan 2017, 02:28 PM

সান্তিয়াগো বের্নাবেউয়ে স্থানীয় সময় শনিবার দুপুরে অবনমন অঞ্চলের দলটিকে ৫-০ গোলে বিধ্বস্ত করে স্বাগতিকরা। একটি করে গোল করেন রোনালদো, বেনজেমা ও কাসেমিরো।

চ্যাম্পিয়ন্স লিগের গত আসরের কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে ভলফসবুর্গের কাছে সবশেষ হারা রিয়াল এই নিয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ৩৯ ম্যাচ অপরাজিত থাকলো। গত মৌসুমে রেকর্ডটি গড়েছিল বার্সেলোনা।

ঘরের মাঠে প্রথম ৩১ মিনিটের মধ্যেই স্কোরলাইন ৪-০ করে সব অনিশ্চয়তার ইতি টেনে দেয় ইউরোপ চ্যাম্পিয়নরা। গোলবন্যার শুরু ইসকোর পায়ে। দ্বাদশ মিনিটে বেনজেমার বাড়ানো বল ডি-বক্সে পেয়ে কোনাকুনি শটে জালে জড়ান গ্যারেথ বেলের জায়গায় খেলতে নামা এই স্প্যানিশ ফরোয়ার্ড।

সাত মিনিটের ব্যবধানে স্কোরশিটে নাম লেখান বেনজেমা ও রোনালদো। ২০তম মিনিটে মদ্রিচের শট গোলরক্ষক ওচোয়া ঠেকালেও বিপদমুক্ত করতে পারেননি, ফিরতি বল অনায়াসে ঠিকানায় পৌঁছে দেন ফরাসি স্ট্রাইকার বেনজেমা। আর বাঁ-দিক থেকে মার্সেলোর ক্রসে হেডে এবারের লিগে একাদশ গোলটি করেন চারবারের বর্ষসেরা তারকা রোনালদো।

৩১তম মিনিটে ক্রোয়েশিয়ার তারকা মিডফিল্ডার মদ্রিচের দারুণ ক্রসে মাথা ছুঁইয়ে নিজের দ্বিতীয় গোলটি করেন ইসকো।

দ্বিতীয়ার্ধেও দাপুটে শুরু করে চলতি মৌসুমে এখন পর্যন্ত অপরাজিত দলটি। ৫৮তম মিনিটে ডান-দিক থেকে বদলি মিডফিল্ডার হামেস রদ্রিগেসের দারুণ ক্রসে বল পেয়ে হালকা টোকায় লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার কাসেমিরো।

বার্সেলোনার চেয়ে ৬ পয়েন্টে এগিয়ে ১৬ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল।