বার্সার রেকর্ড ছোঁয়ার অপেক্ষায় রিয়াল

ম্যাচের পর ম্যাচ অপরাজিত থেকে দারুণ একটি রেকর্ড ছোঁয়ার খুব কাছে পৌঁছে গেছে রিয়াল মাদ্রিদ। আর একটি ম্যাচে ধারাবাহিকতা ধরে রাখতে পারলেই চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার রেকর্ড স্পর্শ করবে জিনেদিন জিদানের শিষ্যরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Jan 2017, 03:59 PM
Updated : 6 Jan 2017, 03:59 PM

সব প্রতিযোগিতা মিলিয়ে গত মৌসুমে টানা ৩৯ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড গড়ে বার্সেলোনা। সান্তিয়াগো বের্নাবেউয়ে শনিবার বাংলাদেশ সময় সন্ধ্যা ছয়টায় শুরু হওয়া লা লিগায় ম্যাচে গ্রানাদার বিপক্ষে হার এড়ালেই স্পেনের দ্বিতীয় দল হিসেবে তা ছোঁয়া হয়ে যাবে রিয়ালের।

২০১৫-১৬ মৌসুমে বার্সেলোনার অপরাজিত পথচলা থেমেছিল রিয়ালের কাছে ঘরের মাঠে ২-১ গোলে হেরে।

চ্যাম্পিয়ন্স লিগের গত আসরের কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে ভলফসবুর্গের কাছে সবশেষ হেরেছিল রিয়াল। ফিরতি লেগে দারুণভাবে ঘুরে দাঁড়ানো দলটি শেষ পর্যন্ত একাদশবারের মতো ইউরোপ সেরার ট্রফি জেতে।

চিরপ্রতিদ্বন্দ্বীদের ওই রেকর্ড ছোঁয়ার এক ধাপ দূরে দাঁড়িয়ে দারুণ উচ্ছ্বসিত জিদান।  

গ্রানাদার বিপক্ষে ম্যাচের আগের দিন শুক্রবার সংবাদ সম্মেলনে ফরাসি এই কোচ বলেন, “টানা ৩৯ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড ছোঁয়াই সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়, অবশ্যই। আমরা যা করছি তা উপভোগের চেষ্টা করছি আমরা।”

“প্রতি দিন আমরা যা কাজ করি, ম্যাচের জন্য যেভাবে আমরা প্রস্তুত হই, তাতে আশা করি, আমরা ম্যাচ জিততেই থাকব।"

"আপনারা ম্যাচ জিততে চান, রেকর্ড ভাঙতে চান কিন্তু আমি শুধু এটা রেকর্ডের জন্য করি না। আমি এটা করি কারণ আমি উন্নতি করতে চাই এবং দেখতে চাই আমার খেলোয়াড়রা উন্নতি করছে।"

লিগে ১৫ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল। এক ম্যাচ বেশি খেলা বার্সেলোনার পয়েন্ট ৩৪।