ভারতের জালে এবার গোল করতে চান সাবিনা

গ্রুপ পর্বে ভারতের জালে গোলের সহজ সুযোগ নষ্ট করেছিলেন সাবিনা খাতুন। ফাইনালে আবার একই প্রতিপক্ষকে পেয়ে এবার সেই হতাশা ভুলতে চান বাংলাদেশের এই ফরোয়ার্ড।

ক্রীড়া প্রতিবেদকশিলিগুড়ি থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Jan 2017, 11:12 AM
Updated : 3 Jan 2017, 02:07 PM

আগামী বুধবার বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে  সাফের চতুর্থ আসরের শিরোপা লড়াইয়ে নামবে দুই দল।

ভারতের বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচে ২৩তম মিনিটে বাঁ দিক থেকে বল নিয়ে ঢুকে পড়লেও তালগোল পাকিয়ে শট নিতে পারেননি সাবিনা। পরে ৫৮তম মিনিটে সেরা সুযোগটি নষ্ট করেন এই ফরোয়ার্ড। গোলরক্ষক অদিতি চৌহানকে একা পেয়েও শট না নিয়ে কৃষ্ণা রানী সরকারকে বাড়িয়েছিলেন; কৃষ্ণার শটে বল জালে জড়ালেও অফ সাইডের জন্য গোলটি বাতিল হয়। ওই ম্যাচ শেষে বাংলাদেশ কোচ গোলাম রব্বানী ছোটন বলেছিলেন, সাবিনা শট নিলেই গোলটা হতে পারত।

গ্রুপ পর্বের ম্যাচের মতো ফাইনালে ভুল করবেন না বলেই প্রতিশ্রুতি দিলেন সাবিনা।

“আমার চেষ্টা থাকবে ফাইনালে নিজের সর্বোচ্চটুকু দিয়ে ভালো করার; গোল করার।”

ভারতের গণমাধ্যমে সাত গোল করা সাবিনাকে দক্ষিণ এশিয়ার অন্যতম সেরা ফরোয়ার্ড বলে উল্লেখ করা হয়েছে। বাংলাদেশ অধিনায়ক এ নিয়ে বাড়তি কোনো চাপ নিচ্ছেন না।

“অবশ্যই এই প্রশংসা আমার জন্য চাপ হবে না। যার কাছে যেটা মনে হচ্ছে, সে সেটা বলবে। এ নিয়ে আমার কোনো ভাবনা নেই। তবে এটা আমাকে আরও ভালো করতে অনুপ্রেরণা জোগাবে।”

দাপটের সঙ্গে ফাইনালে ওঠার পর শিরোপা নিয়ে দেশের ফেরার আশাও জানিয়েছেন সাবিনা। তবে ফাইনালের প্রতিপক্ষ সাফের টানা তিনবারের চ্যাম্পিয়নদেরও সমীহ করছেন ২০০৯ সাল থেকে জাতীয় দলে খেলা এই ফরোয়ার্ড।

“আমার সতীর্থরা অনেক কষ্ট করেছে, কোচ-টিমের স্টাফরা অনেক শ্রম দিয়েছে, এখন আমরা শিরোপা জয়ের চেষ্টা করব।”

“মালদ্বীপের বিপক্ষে সেমি-ফাইনালে আমরা আমাদের কাজটা ভালোভাবে করতে পেরেছি। এখন যেহেতু ফাইনালে, সেহেতু আমরা নিজেদের সর্বোচ্চটুকু দিয়ে চেষ্টা করব শিরোপা জয়ের।”