ইব্রার গোলে জয়ের ধারায় ইউনাইটেড

নিয়মিত গোল করে চলেছেন দারুণ ছন্দে থাকা জ্লাতান ইব্রাহিমোভিচ। তার দল ম্যানচেস্টার ইউনাইটেডও আছে জয়ের ধারায়। সবশেষ সোমবার রাতে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের মাঠে ২-০ গোলে জিতেছে জোসে মরিনিয়োর দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Jan 2017, 07:54 PM
Updated : 2 Jan 2017, 07:54 PM

প্রিমিয়ার লিগে ওল্ড ট্র্যাফোর্ডের দলের এটা টানা ষষ্ঠ জয়। ম্যাচের প্রায় অনেকটা সময় ১০ জন নিয়ে খেলা ওয়েস্ট হ্যামের বিপক্ষে ম্যানচেস্টার ইউনাইটেডের প্রথম গোলটি হুয়ান মাতার।

ঘরের মাঠ লন্ডন স্টেডিয়ামে ম্যাচের শুরুতেই বড় ধাক্কা খায় ওয়েস্ট হ্যাম। পঞ্চদশ মিনিটে ইংলিশ ডিফেন্ডার ফিল জোনসকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন ফরাসি মিডফিল্ডার সোফিয়ানি ফিগুলি।

৩৬তম মিনিটে ছয় গজ বক্সে ফাঁকায় বল পেয়েও লক্ষ্যভেদে ব্যর্থ হন আন্তোনিও ভালেন্সিয়া। একুয়েডরের এই মিডফিল্ডারের প্রচেষ্টা দারুণ নৈপুণ্যে ঠেকিয়ে দেন ওয়েস্ট হ্যাম গোলরক্ষক।

বিরতির ঠিক আগে মানুয়েল লান্সিনির দূরপাল্লার শট ঝাঁপিয়ে ঠেকান ইউনাইটেড গোলরক্ষক। ৬১তম মিনিটে আবারও সহজতম সুযোগ নষ্ট করেন আর্জেন্টিনার মিডফিল্ডার লান্সিনি। এবারও গোলরক্ষক দাভিদ দে হেয়াকে একা পেয়েছিলেন তিনি।

পরের মিনিটে দুই বদলি খেলোয়াড়ের নৈপুণ্যে এগিয়ে যায় ইউনাইটেড। বাঁ-দিক থেকে ইংলিশ ফরোয়ার্ড মার্কাস র‌্যাশফোর্ডের কাটব্যাক পেয়ে জোরালো শটে বল জালে পাঠান স্পেনের মাতা।

৭৭তম মিনিটে ড্যারেন র‌্যানডফের ভুলে ফের গোল খেতে বসেছিল স্বাগতিকরা। র‌্যাশফোর্ডের শট ঠিকমতো ধরতে পারেননি আইরিশ গোলরক্ষক, বল তার হাতে লেগে পোস্টে লাগে।

এর পরের মিনিটেই ব্যবধান দ্বিগুণ করে জয় নিশ্চিত করে ফেলেন ইব্রাহিমোভিচ। ওয়েস্ট হ্যামের রক্ষণের দুর্বলতায় আন্দের এররেরা বল ধরে সামনে বাড়ান। একরকম উপহারস্বরূপ পাওয়া সুযোগে প্রথম শটেই বল জালে পাঠান ইব্রাহিমোভিচ।

এই নিয়ে শেষ ১০ ম্যাচে ৯ গোল করলেন ইব্রাহিমোভিচ। এবারের লিগে তার মোট গোল হলো ১৩টি। সব প্রতিযোগিতা মিলিয়ে চলতি মৌসুমে এই সুইডিশ তারকার গোল ১৮টি।

ইপিএলে গোলদাতার তালিকার শীর্ষে থাকা চেলসির দিয়েগো কস্তার গোল ১৪টি।

এই জয়ের পর ২০ ম্যাচে ইউনাইটেডের পয়েন্ট হলো ৩৯। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে পঞ্চম স্থানে আছে এক ম্যাচ কম খেলা টটেনহ্যাম হটস্পার।

সান্ডারল্যান্ডের সঙ্গে ২-২ গোলে ড্র করা লিভারপুল ৪৪ পয়েন্ট নিয়ে রয়েছে দুই নম্বরে। ইয়ুর্গেন ক্লপের দলের হোঁচটে ১৯ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা চেলসি পেয়ে গেছে ব্যবধান বাড়িয়ে নেওয়ার সুযোগ।

দিনের অন্য ম্যাচে বার্নলিকে ২-১ গোলে হারিয়ে ৪২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উঠে এসেছে প্রায় এক ঘণ্টা ১০ জনকে নিয়ে খেলা ম্যানচেস্টার সিটি।

৪০ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে ১৯ ম্যাচ খেলা আর্সেনাল।