নতুন চুক্তি নিয়ে সন্তুষ্ট রোনালদো

৩১ বছর বয়সে কাটিয়েছেন ক্যারিয়ারে সবচেয়ে সাফল্যমন্ডিত মৌসুম। ক্লাবের সঙ্গে করেছেন নতুন চুক্তি, করেছেন বড় অঙ্কের এনডোর্সমেন্ট চুক্তিও। পাচ্ছেন আরও অনেক বড় প্রস্তাব। এই বয়সেও এত বড় চুক্তি করতে পেরে অভিভূত এই পর্তুগিজ ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Dec 2016, 02:13 PM
Updated : 31 Dec 2016, 02:18 PM

সম্প্রতি রোনালদোর এজেন্ট জোর্জে মেন্দেস জানান, চারবারের বর্ষসেরা তারকাকে কিনতে চীনের একটি ক্লাব নাকি রিয়ালকে ৩০ কোটি ইউরো ট্রান্সফার ফির প্রস্তাব দিয়েছিল। চুক্তিটি হলে রোনালদোর বাৎসরিক বেতন হতো ১০ কোটি ইউরো।

অবশ্য ওই প্রস্তাব রিয়াল ফিরিয়ে দিয়েছে বলে জানান মেন্দেস। রোনালদোরও তাতে কোনো আগ্রহ ছিল না। ২০১৬ সালের বর্ষসেরা খেলোয়াড় বরং সান্তিয়াগো বের্নাবেউয়ে বেশি বেতনের এবং বড় অঙ্কের এনডোর্সমেন্ট চুক্তি করতে পেরেই নিজেকে ভাগ্যবান মনে করছেন।

“নিজের মান বজায় রাখাই আমার লক্ষ্য। ফুটবলে আমার আরও কয়েক বছর বাকি আছে। নাইকি ও রিয়াল মাদ্রিদের সঙ্গে আমি দারুণ চুক্তি করেছি।”

“এই বয়সে এত বড় চুক্তি করতে পেরে আমি ভীষণ খুশি ও নিজেকে ধন্য মনে করছি। এটা অবিশ্বাস্য। এটা আমাকে কঠিন পরিশ্রম করে যেতে ও নিজের মান ধরে রাখতে আমাকে প্রেরণা দেবে।”

নতুন চুক্তি অনুযায়ী রিয়ালে ২০২১ সাল পর্যন্ত খেলবেন রোনালদো।

গত মে মাসে ক্লাবের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জেতার দুই মাসের মধ্যে দেশকে ইউরো চ্যাম্পিয়ন করতে নেতৃ্ত্ব দেন রোনালদো। এই দুই শিরোপা জয়ের মূল কারিগর ছিলেন তিনি। চলতি মৌসুমের শুরুতে উয়েফা সুপার কাপ এবং কয়েক দিন আগে ক্লাব বিশ্বকাপ ঘরে তোলে রিয়াল। রোনালদো চতুর্থবারের মতো জেতেন বর্ষসেরা ফুটবলারের পুরস্কার।

বছরটিকে ক্যারিয়ারের সেরা বছর জানিয়েছিলেন রোনালদো।