বাংলাদেশের প্রশংসায় আফগান কোচ

ভারতের কাছে ৫-১ গোলের হার। এরপর বাংলাদেশের কাছে ৬-০ গোলের ভরাডুবি। টানা দুই হারে মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপ থেকে ছিটকে যাওয়ার হতাশায় সংবাদ সম্মেলনে কেঁদেই ফেললেন আফগানিস্তান কোচ লিন্ডসে কেলি অ্যান। এরপর বাংলাদেশের প্রশংসায় হলেন পঞ্চমুখ। আলাদা করে বাংলাদেশের দুই ফরোয়ার্ড সাবিনা খাতুন ও সিরাত জাহান স্বপ্নাকে নিয়েও মুগ্ধতার কথা জানালেন।

ক্রীড়া প্রতিবেদক শিলিগুঁড়ি থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Dec 2016, 05:11 PM
Updated : 29 Dec 2016, 05:13 PM

ভারতের শিলিগুঁড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে বৃহস্পতিবার ‘বি’ গ্রুপে ম্যাচে হেরে বিদায়ঘণ্টা বেজে যায় আফগানিস্তানের। দুটি বড় হারের কোনো ‘ব্যাখ্যা হয় না’ উল্লেখ করে টুর্নামেন্টের আয়োজক ভারত ও বাংলাদেশের প্রশংসা করেন লিন্ডসে।

“তারা (ভারত ও বাংলাদেশ) খুবই ভালো, খুব ধারালো ও দুর্দান্ত প্রতিপক্ষ ছিল। যোগ্য দল হিসেবে তারা জিতেছে।”

বাংলাদেশের ৬ গোলের জয়ে পাঁচটি সাবিনা একাই করেছেন; অপর গোলটি স্বপ্নার। এ দুজনকে নিয়ে লিন্ডসে বলেন, “বাংলাদেশের নাম্বার নাইন ও টেন (স্বপ্না ও সাবিনা) আজ খুব ভালো ফিনিশিং করেছে।”

দারুণ জয়ে সেমি-ফাইনাল নিশ্চিত হওয়ায় স্বাভাবিকভাবে খুশি গোলাম রব্বানী ছোটন। আগামী শনিবার ভারতের বিপক্ষে গ্রুপের সেরা হওয়ার লড়াইয়ে নামবে বাংলাদেশ। টানা তিনবারের চ্যাম্পিয়নদের বিপক্ষে ভালো করাই এখন লক্ষ্য ছোটনের।

“ভারত ফেভারিট। আফগানিস্তানও উন্নতি করেছে। টুর্নামেন্টের আগে তাই আমাদের লক্ষ্য ছিল সেমি-ফাইনাল নিশ্চিত করা। সেটা আমরা করেছি। আমাদের মেয়েরা উন্নতি করছে, এখন ভারতের বিপক্ষে আমাদের লক্ষ্য হচ্ছে উন্নতিটা ধরে রেখে ভালো করা।”