বড় জয়ে দুইয়ে ফিরল লিভারপুল

স্টোক সিটির বিপক্ষে প্রত্যাশিত জয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে লিভারপুল। ‘অল রেড’ নামে পরিচিত দলটি ঘরের মাঠে সহজেই ৪-১ গোলে জিতেছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Dec 2016, 07:26 PM
Updated : 28 Dec 2016, 10:37 AM

মঙ্গলবার রাতে ম্যাচের শুরুতে জোনাথন ওয়াল্টার্সের গোলে পিছিয়ে পড়েছিল ইয়ুর্গেন ক্লপের দল। তবে অ্যাডাম লালানা ও রবের্তো ফিরমিনোর গোলে বিরতির আগেই এগিয়ে যায় তারা। আর দ্বিতীয়ার্ধের শুরুতে ইম্বুলার আত্মঘাতী গোলে ব্যবধান বাড়ার পর ড্যানিয়েল স্টারিজ জয় নিশ্চিত করেন।

এবারের লিগে লিভারপুলের এটা টানা তৃতীয় ও সর্বমোট দ্বাদশ জয়।

অ্যানফিল্ডে দ্বাদশ মিনিটে দারুণ কোনাকুনি হেডে বল জালে পাঠিয়ে স্বাগতিক সমর্থকদের হতবাক করে দেন আইরিশ ফরোয়ার্ড ওয়াল্টার্স। বল গোলরক্ষক সিমোন মিগনোলেতের হাতে লেগে জালে জড়ায়।

৩৪তম মিনিটে ডান দিক থেকে পাস পেয়ে ঠিকমতো শট নিতে পারেননি লালানা। তবে ডিফেন্ডার গ্লেন জনসন বল বিপদমুক্ত করতে ব্যর্থ হলে দুরূহ কোণ থেকে ফিরতি শটে লিভারপুলকে সমতায় ফেরান এই ইংলিশ মিডফিল্ডার।

১০ মিনিট পর জেমস মিলনারের ছোট পাস ডি বক্সে পেয়ে বিদ্যুৎ গতির নীচু শটে দলকে এগিয়ে দেন ফিরমিনো।

৫৯তম মিনিটে বাঁ-দিক থেকে গোলমুখে বাড়ানো দিভোক ওরিগির নীচু ক্রস ঠেকাতে গিয়ে নিজেদের জালে ঠেলে দেন ফরাসি মিডফিল্ডার ইম্বুলা।

৭০তম মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে সব অনিশ্চয়তার ইতি টানেন স্টারিজ। কোনোদিকে না দেখে অদ্ভুত এক ব্যাকপাস দিয়ে বসেন রায়ান শক্রস, ফলাফল ফাঁকায় বল পেয়ে যান ইংলিশ ফরোয়ার্ড স্টারিজ। বিনা বাধায় ডি বক্সে ঢুকে গোলরক্ষককে কাটিয়ে ফাঁকা জালে বল পাঠান তিনি।

এই জয়ের পর লিভারপুলের পয়েন্ট হলো ১৮ ম্যাচে ৪০। শীর্ষে থাকা চেলসির পয়েন্ট ৪৬।

তৃতীয় স্থানে নেমে যাওয়া ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৩৯।

চতুর্থ স্থানে থাকা আর্সেনালের পয়েন্ট ৩৭। এক ম্যাচ কম খেলা টটেনহ্যাম হটস্পারের পয়েন্ট ৩৩। সমান পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে ম্যানচেস্টার ইউনাইটেড।