এএফসি কাপে খেলবে আবাহনী

চলতি মৌসুমের প্রিমিয়ার লিগ শিরোপার নিষ্পত্তি না হলেও আবাহনী লিমিটেড ২০১৭ সালের এএফসি কাপে খেলার সুযোগ পাচ্ছে। এ প্রতিযোগিতায় নাম দেওয়ার জন্য পর্যাপ্ত সময় না থাকায় ফেডারেশন কাপের চ্যাম্পিয়ন হিসেবে আবাহনীকে সুযোগটা দিচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Dec 2016, 03:42 PM
Updated : 14 Dec 2016, 03:45 PM

নিয়ম অনুযায়ী লিগ চ্যাম্পিয়নদের এএফসি কাপে খেলার কথা। ২০১৫-১৬ লিগ মৌসুমে ৩ রাউন্ড বাকি থাকতে ৪৩ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে আবাহনী। দ্বিতীয় স্থানে থাকা চট্টগ্রাম আবাহনীর পয়েন্ট ৪০।

লিগ নিষ্পত্তি না হলেও আবাহনীর সুযোগ পাওয়া নিয়ে বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ সাংবাদিকদের বলেন, “লিগ চ্যাম্পিয়ন এখনও নির্ধারিত না হওয়ায় আমরা এএফসির কাছে সময় চেয়েছিলাম। কিন্তু তারা ২৯ ডিসেম্বর পর্যন্ত অপেক্ষা করতে রাজি নয় এবং ফেডারেশন কাপের চ্যাম্পিয়নদের নাম পাঠাতে বলেছে।”

সর্বোচ্চ চারবারের লিগ চ্যাম্পিয়ন আবাহনী এএফসি কাপের ‘ই’ গ্রুপে পড়েছে। এ গ্রুপে আছে প্রতিযোগিতাটির গত আসরের রানার্সআপ ভারতে জেএসডব্লিউ ব্যাঙ্গালুরু, মালদ্বীপের মাজিয়া এসঅ্যান্ডআর। এছাড়াও প্লে-অফ পেরিয়ে ভারত, মালদ্বীপ, ভুটান বা শ্রীলঙ্কা-এই তিন দেশ থেকে একটি দল খেলব।