টটেনহ্যামকে হারিয়ে জয়ের পথে ফিরল ইউনাইটেড

প্রিমিয়ার লিগে টানা তিন ড্রয়ের পর জয়ের পথে ফিরেছে ম্যানচেস্টার ইউনাইটেড। পয়েন্ট তালিকার পঞ্চম টটেনহ্যাম হটস্পারকে একমাত্র গোলে হারিয়েছে জোসে মরিনিয়োর দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Dec 2016, 04:28 PM
Updated : 11 Dec 2016, 06:47 PM

রোববার নিজেদের মাঠে ইউনাইটেডের জয়ের নায়ক হেনরিখ মিখিতারিয়ান। ঘরের মাঠে লিগে টানা চার ড্রয়ের পর সমর্থকদের জয়ের আনন্দ দিল রেড ডেভিলরা।

এই মৌসুমেই ওল্ড ট্র্যাফোর্ডে যোগ দেওয়া তিন খেলোয়াড়ের গোছানো আক্রমণে শুরুতেই এগিয়ে যেতে পারতো ইউনাইটেড। তিন জনের বাধা এড়িয়ে মিখিতারিয়ান ডান দিকে বল বাড়ান জ্লাতান ইব্রাহিমোভিচকে। তার পাস ডি-বক্সের মুখে পেয়ে শট নেন পল পগবা; কিন্তু দারুণ নৈপুণ্যে ঠেকিয়ে দেন গোলরক্ষক।

২৯তম মিনিটে প্রতিপক্ষের ছোট ভুলের সুযোগ কাজে লাগিয়ে এগিয়ে যায় ইউনাইটেড। মাঝমাঠে হ্যারি কেনের ভুল পাস ধরে আন্দের এররেরা লম্বা করে বল বাড়ান মিখিতারিয়ানের উদ্দেশে। আর্মেনিয়ার এই অ্যাটাকিং মিডফিল্ডার ডান দিক দিয়ে ডি বক্সে ঢুকে উঁচু কোনাকুনি শটে গোলটি করেন।

বরুসিয়া ডর্টমুন্ডের সাবেক এই খেলোয়াড়ের প্রিমিয়ার লিগে এটা প্রথম গোল। বৃহস্পতিবার ইউরোপা লিগে জরিয়া লুহানসকের বিপক্ষে ২-০ ব্যবধানের জয়ে ইউনাইটেডের হয়ে প্রথম গোল করেছিলেন তিনি।

৬৩তম মিনিটে দুর্ভাগ্য বাঁধ না সাধলে ব্যবধান দ্বিগুণ হতে পারতো। প্রায় ৩০ গজ দূর থেকে পগবার দুর্দান্ত ফ্রি-কিক মাঝ পথে বাঁক খেয়ে পোস্টে লাগে। পরের মিনিটে ফের গোলবঞ্চিত হন এই ফরাসি তারকা; এবার ডি বক্সের মধ্যে থেকে তার জোরালো শট ঠেকান গোলরক্ষক হুগো লরিস।

৭১তম মিনিটে ডান দিক থেকে ডেনমার্কের মিডফিল্ডার ক্রিস্তিয়ান এরিকসেনের ফ্রি-কিক ঝাঁপিয়ে ঠেকিয়ে দলকে জয়ের পথে রাখেন গোলরক্ষক দাভিদ দে হেয়া।

এই জয়ের পর ষষ্ঠ স্থানে থাকা ইউনাইটেডের পয়েন্ট হলো ১৫ ম্যাচে ২৪। টটেনহ্যামের পয়েন্ট ২৭।

দিনের প্রথম ম্যাচে দিয়েগো কস্তার একমাত্র গোলে ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিওনকে হারিয়ে শীর্ষে ফিরেছে চেলসি। ১৫ ম্যাচে স্ট্যামফোর্ড ব্রিজের দলের পয়েন্ট ৩৭। ৩ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় আর্সেনাল।