রোনালদো নয়, মেসির হাতেই ব্যালন ডি’অর দেখছেন নেইমার

যে আর যাই বলুন না কেন, এবারের ব্যালন ডি’অর লিওনেল মেসির হাতে দেখছেন নেইমার। আরেক দাবিদার ক্রিস্তিয়ানো রোনালদোর প্রশংসা করলেও ব্রাজিল ফরোয়ার্ড তার বার্সেলোনা সতীর্থকেই এ পুরস্কারের যোগ্য বলে মনে করেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Dec 2016, 07:25 AM
Updated : 8 Dec 2016, 07:25 AM

অনেকের বিবেচনাতেই পাঁচবার ব্যালন ডি’অর জেতা মেসির চেয়ে এবার এগিয়ে আছেন রোনালদো। গত মৌসুমে রিয়াল মাদ্রিদের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জেতা এই পর্তুগিজ ফরোয়ার্ড পর্তুগালকে এনে দিয়েছেন প্রথম ইউরোর মুকুট। ২০১৫-১৬ মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৫১ গোল করা রোনালদো ইউরোতেও লক্ষ্যভেদ করেন তিনবার।

বার্সেলোনার হয়ে লা লিগার শিরোপা জেতা মেসির হাত ধরে আর্জেন্টিনা উঠেছিল কোপা আমেরিকার ফাইনালে। চিলির কাছে হেরে সে স্বপ্ন গুঁড়িয়েছিল মেসির; আর্জেন্টিনারও। তবে নেইমার মেসিরই পক্ষে।

“আমি জানি না, কে জিতবে কিন্তু আমার কাছে শুধু একজনই সেরা এবং সেটা মেসি।”

তিন বার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জেতা রোনালদোর প্রশংসা করতে ভোলেননি ব্রাজিলের এই ফরোয়ার্ড। তবে আগামী সোমবার ব্যালন ডি’অর মেসি জিতবেন বলে বিশ্বাস নেইমারের।

“রোনালদো দারুণ খেলোয়াড়। সে অনেক বছর ধরে বিশ্বমানের এবং আমি তাকে শ্রদ্ধা করি। কিন্তু আমার কাছে একমাত্র মেসিই এটার যোগ্য।”

২০১৬-১৭ মৌসুমে বার্সেলোনার হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ২০ গোল করেছেন মেসি; এর মধ্যে লা লিগায় ৯টি, চ্যাম্পিয়ন্স লিগে ১০টি।

চলতি মৌসুমে লিগে মেসির চেয়ে এক গোল (১০টি) বেশি করেছেন রোনালদো কিন্তু চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদের এই তারকা ফরোয়ার্ডের গোল মাত্র দুটি।