শেষ মুহূর্তে ইউনাইটেডের জয় কেড়ে নিল এভারটন

প্রিমিয়ার লিগে আবারও পয়েন্ট হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। এভারটনের মাঠে প্রথমার্ধে এগিয়ে গিয়ে জয়ের সম্ভাবনা জাগিয়েছিল জোসে মরিনিয়োর দল। কিন্তু শেষ মুহূর্তে লাইটন বেইনসের গোলে মূল্যবান ১ পয়েন্ট নিশ্চিত করে স্বাগতিকরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Dec 2016, 06:29 PM
Updated : 4 Dec 2016, 06:55 PM

রোববার গুডিসন পার্কে দুই দলের ম্যাচটি ১-১ ড্র হয়েছে। এবারের লিগে ইউনাইটেডের এটা টানা তৃতীয় ড্র।

গুডিসন পার্কে লিগে গত চারবারের মুখোমুখি লড়াইয়ে ইউনাইটেডকে তিনবার হারানোর আত্মবিশ্বাস নিয়ে খেলতে নামে এভারটন। শুরুর দিকে ইউনাইটেডকে আটকেও রাখে তারা। কিন্তু ৪২তম মিনিটে জ্লাতান ইব্রাহিমোভিচের নৈপুণ্যে এগিয়ে যায় মরিনিয়োর দল।

নিজেদের অর্ধ থেকে অঁতনি মার্সিয়ালের লম্বা করে বাড়ানো বল অফসাইডের ফাঁদ ভেঙে নিয়ন্ত্রণে নেন ইব্রাহিমোভিচ। সুইডিশ স্ট্রাইকারের লব আগুয়ান গোলরক্ষক মার্টিন স্টেকেলেনবার্গের মাথার উপর দিয়ে গিয়ে ক্রসবার ও পোস্টে লেগে ভেতরে ঢোকে। এভারটনের এক খেলোয়াড় ছুটে গিয়ে বিপদমুক্ত করার চেষ্টা করেছিলেন; কিন্তু তার আগেই বল গোললাইন পেরিয়ে যায়।

লিগে টানা ছয় ম্যাচ গোল না পাওয়া ইব্রাহিমোভিচ এই নিয়ে টানা দুই ম্যাচে গোল করলেন। শেষ চার ম্যাচে এটা তার চতুর্থ গোল।

৫৩তম মিনিটে প্রথমবারের মতো আক্রমণে যাওয়া এভারটনকে গোলবঞ্চিত করেন দাভিদ দি হেয়া। মার্কোস রোহোকে কাটিয়ে কেভিন মিরালেসের নেওয়া জোরালো শট শেষ মুহূর্তে ফেরান গোলরক্ষক। একটু পর মাইকেল ক্যারিকের ক্রসে আন্দের এররেরার ভলি ক্রসবারে লাগলে ব্যবধান দ্বিগুণ করে নিতে পারেনি ইউনাইটেড।

৮৮তম মিনিটে সমতায় ফেরে এভারটন। ডি বক্সের মধ্যে ইদ্রিসা গুইয়াকে ফেলাইনি ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। বেইনসের স্পট কিক আটকাতে পারেননি দি হেয়া।

এই ড্রয়ের পর ২১ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে ইউনাইটেড। এভারটনের পয়েন্ট ২০।

দিনের অন্য ম্যাচে নিজেদের মাঠে ৭ গোলের রোমাঞ্চকর লড়াইয়ে শিরোপাপ্রত্যাশী লিভারপুলকে ৪-৩ ব্যবধানে হারায় বোর্নমাউথ। সব প্রতিযোগিতা মিলিয়ে লিভারপুলের বিপক্ষে আগের নয়বারের মুখোমুখি লড়াইয়ে কোনো জয় ছিল না দলটির।

১৪ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে লিভারপুল। ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে চেলসি। দ্বিতীয় স্থানে থাকা আর্সেনালের পয়েন্ট ৩১।