সানচেসের হ্যাটট্রিকে আর্সেনালের দাপুটে জয়

মেসুত ওজিলকে দিয়ে গোল করানোর পর আলেক্সিস সানচেস মাতলেন হ্যাটট্রিকের আনন্দে। সঙ্গে যোগ হলো অ্যালেক্স অক্সলেড চেম্বারলেইনের গোল। এই তিন জনের নৈপুণ্যে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের মাঠ থেকে ৫-১ ব্যবধানের জয় নিয়ে ফিরেছে আর্সেনাল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Dec 2016, 07:56 PM
Updated : 4 Dec 2016, 12:39 PM

এবারের প্রিমিয়ার লিগে আর্সেনালের এটা নবম জয়। ১৪ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে আর্সেন ভেঙ্গারের দল।

দিনের প্রথম ম্যাচে ম্যানচেস্টার সিটিকে তাদের মাঠে ৩-১ গোলে হারানো চেলসি ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে।

প্রতিপক্ষের মাঠে শনিবার ২৪তম মিনিটে এগিয়ে যায় আর্সেনাল। ডান দিক থেকে দ্রুত আক্রমণে ঢুকে যাওয়া চিলির ফরোয়ার্ড সানচেস নিজেই শট নিতে পারতেন কিন্তু বল বাড়ান তার চেয়ে সুবিধাজনক জায়গায় থাকা ওজিলকে। অনায়াসে লক্ষ্যভেদ করেন জার্মানির মিডফিল্ডার।

প্রথমার্ধের শেষ দিকে সুযোগ নষ্ট করা সানচেসের হাত ধরেই ৭২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে নেয় আর্সেনাল। স্কোড্রান মুস্তাফির বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে গায়ের সঙ্গে সেঁটে থাকা অ্যান্থোনি ম্যাকাউনুকে বোকা বানিয়ে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন।

সাত মিনিট পর আর্সেনাল স্কোরলাইন ৩-০ করে। ডি বক্সের একটু বাইরে থেকে ডান পায়ের জোরালো ভলিতে ড্যারেন রুডলফকে পরাস্ত করেন সানচেস।

৮৩তম মিনিটে অ্যান্ডি ক্যারোলের গোলে ব্যবধান কমায় স্বাগতিকরা। দিমিত্রি পায়েতের ফ্রি কিক পোস্টে লেগে ফেরার পর বিপদমুক্ত করতে পারেননি ডিফেন্ডাররা, সুযোগটা কাজে লাগাতে ভুল হয়নি এই ইংলিশ ফরোয়ার্ডের।

দুই মিনিটের মধ্যে আরও দুটি গোল করে আর্সেনাল। ৮৪তম মিনিটে চেম্বারলেইন লক্ষ্যভেদের পর ৮৬তম মিনিটে হ্যাটট্রিক পূরণ করেন সানচেস।

শনিবার অন্য ম্যাচে স্যান্ডারল্যান্ডের মাঠে ২-১ গোলে হেরে যাওয়া শিরোপাধারী লেস্টার সিটি ১৩ পয়েন্ট নিয়ে পঞ্চদশ স্থানে। নিজেদের মাঠে ৫-০ ব্যবধানে সোয়ানসি সিটিকে উড়িয়ে দেওয়া টটেনহ্যাম হটস্পার ২৭ পয়েন্ট নিয়ে পঞ্চম।