স্মরণীয় ক্লাসিকোর অপেক্ষায় তুরান

বার্সেলোনার হয়ে প্রথম তুর্কি ফুটবলার হিসেবে ক্লাসিকোয় খেলার কীর্তি আগেই গড়েছেন আর্দা তুরান। তবে সেই স্মৃতিটা মোটেও সুখকর নয়। এবার তাই জয় দিয়ে রিয়াল মাদ্রিদের বিপক্ষে লড়াইটা স্মরণীয় করে রাখতে চান এই মিডফিল্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Dec 2016, 01:22 PM
Updated : 2 Dec 2016, 04:23 PM

স্বপ্নের পরিধিটাকে আরেকটু বাড়িয়ে তুরস্কের প্রথম খেলোয়াড় হিসেবে ক্লাব ফুটবলের সবচেয়ে রোমাঞ্চকর লড়াইয়ে গোল করার প্রত্যাশার কথা জানালেন তুরান।

টানা ৩৯ ম্যাচ অপরাজিত থেকে গত ২ এপ্রিল লা লিগায় ঘরের মাঠে রিয়াল মাদ্রিদের বিপক্ষে খেলতে নেমে ২-১ গোলে হেরে বসে বার্সেলোনা। ওই ম্যাচের ৭৬তম মিনিটে ইভান রাকিচিতের বদলি হিসেবে নেমেছিলেন তুরান। কিন্তু ক্ষণটাকে স্মরণীয় করে রাখতে পারেননি। এবার সে অপূর্ণতা ঘোচানোর স্বপ্ন তার চোখে।

শনিবার বাংলাদেশ সময় রাত সোয়া নয়টায় বার্সেলোনার মাঠ কাম্প নউয়ে শুরু হবে মৌসুমের প্রথম ক্লাসিকো।

“অন্য সব বড় ম্যাচের মতো ক্লাসিকো সব সময় কঠিন। এটা বিশ্বের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ এবং আমরা এটা উপভোগ করতে চাই এবং নিজেদের মাঠে জিততে চাই।”

“বার্সা বিশ্বের সেরা দল এবং আমরা যখন খেলি আমরা জানি যে আমরা অদম্য”।

তুরানের জাতীয় দল সতীর্থ হামিত আলতিনতপ ২০১১-১২ মৌসুমে রিয়ালে খেলার সময় তুরস্কের প্রথম খেলোয়াড় হিসেবে ক্লাসিকোয় অংশ নেন। এবার তাই গোল করে প্রথম হতে চান তুরান।

“আমি ক্লাসিকোয় গোল করা প্রথম তুর্কি হওয়ার আশা করি।”

লা লিগায় ১৩ রাউন্ডে ৩৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে জিনেদিন জিদানের দল রিয়াল। ৬ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে বার্সেলোনা।