শুটিংয়ে দীর্ঘ মেয়াদে ২ কোচ

২০২০ সালের টোকিও অলিম্পিক সামনে রেখে ডেনমার্ক ও মন্টেনেগ্রোর এই দুই কোচকে লম্বা সময়ের জন্য দায়িত্ব দিয়েছে বাংলাদেশ শুটিং ফেডারেশন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Dec 2016, 02:56 PM
Updated : 1 Dec 2016, 02:57 PM

ডেনমার্কের হাই পারফরম্যান্স রাইফেল কোচ ক্লাভস ক্রিস্টেনসেন ও মন্টেনেগ্রোর পিস্তল কোচ মার্কো সকিচকে দীর্ঘ মেয়াদে দায়িত্ব দেওয়ার কথা বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তি দিয়ে জানায় শুটিং ফেডারেশন।

ক্রিস্টেনসেনের সঙ্গে ২০২০ সাল পর্যন্ত ও মার্কোর সঙ্গে ২০১৮ সাল পর্যন্ত চুক্তি করেছে সংস্থাটি। রিও দে জেনেইরো অলিম্পিকের আগে স্বল্পমেয়াদে বাংলাদেশের শুটারদের কোচের দায়িত্বে ছিলেন ক্রিস্টেনসেন। এবার লম্বা সময়ের জন্য যুক্ত হতে পেরে খুশি এই ড্যানিশ কোচ ভালো কিছুর স্বপ্নও দেখাচ্ছেন।

বৃহস্পতিবার চুক্তির পর সাংবাদিকদের ক্রিস্টেনসেন বলেন, “প্রথম এখানে এসেছিলাম, তাও প্রায় এক বছর হয়ে গেল। ফেডারেশন নতুন কিছু করতে চাইছে। আমি দায়িত্ব নিতে আগ্রহী কিনা তারা যখন জানতে চাইল, আমি হ্যাঁ বলতে দ্বিতীয়বার ভাবিনি।”

“আজই এশিয়ান এয়ারগান চ্যাম্পিয়নশিপে অংশ নিতে যাবে বাংলাদেশ দল এবং আমি আশা করি, ছেলেরা তাদের উন্নতি দেখাতে উন্মুখ হয়ে আছে। ফেডারেশন ২০২০ সাল মাথায় নিয়ে এগুচ্ছে। আমি নিশ্চিত, আমরা সামনের চার বছরে উন্নতি করব এবং ওয়াইল্ড কার্ড নয়, কোটা প্লেস নিয়েই অলিম্পিকে যেতে পারব।”