ক্লাসিকোর আগে বার্সার আরেকটি হোঁচট

ক্লাসিকোর আগে আরেকটি হোঁচট খেল বার্সেলোনা। স্প্যানিশ কাপে তৃতীয় সারির দল এরকুলেসের বিপক্ষেও জিততে পারল না লা লিগার চ্যাম্পিয়নরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Nov 2016, 11:05 PM
Updated : 1 Dec 2016, 04:55 AM

বুধবার রাতে কোপা দেল রের সেরা-৩২ এর প্রথম লেগে এরকুলেসের মাঠ থেকে ১-১ গোলে ড্র করে ফিরেছে লিওনেল মেসি, নেইমার ও লুইস সুয়ারেসদের ছাড়া খেলতে নামা বার্সেলোনা। দাভিদ মাইন্সের গোলে পিছিয়ে পড়ার পর কার্লেস আলেনার গোলে হার এড়ায় লুইস এনরিকের দল।

সব প্রতিযোগিতা মিলিয়ে বার্সেলোনার এটা টানা দ্বিতীয় ড্র। গত রোববার রিয়াল সোসিয়েদাদের মাঠ থেকে ১-১ গোলে ড্র করে ফেরে মেসি-নেইমাররা। লিগের আগের রাউন্ডে মালাগার বিপক্ষে ঘরের মাঠে গোলশূন্য ড্র করেছিল দলটি।

আগামী শনিবার লা লিগায় রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে গত দুই রাউন্ডে পয়েন্ট হারানো বার্সেলোনা। গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগে নতুন কোনো চোট সমস্যা এড়াতে নিয়মিত প্রথম একাদশের বেশিরভাগ খেলোয়াড়কে বিশ্রামে রেখে দল সাজান এনরিকে। মূল দলের খেলোয়াড়দের মধ্যে শুধু ছিলেন আর্দা তুরান, রাফিনিয়া এবং মাত্রই চোট কাটিয়ে ফেরা সামুয়েল উমতিতি ও আলেইশ ভিদাল।

প্রথমার্ধে নিশ্চিত কোনো সুযোগই তৈরি করতে পারেনি কোপা দেল রের গত দুবারের চ্যাম্পিয়নরা। অন্যদিকে, এই সময়ের মধ্যে দুটি দারুণ সুযোগ পায় স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধে আক্রমণ-পাল্টা আক্রমণে লড়াই বেশ জমে ওঠে। ৫২তম মিনিটে কাছ থেকে বল জালে পাঠিয়ে দলকে এগিয়ে দেন স্প্যানিশ ফরোয়ার্ড মাইন্স। ছয় মিনিট পরেই প্রায় ২৫ গজ দূর থেকে জোরালো শটে বার্সেলোনাকে সমতায় ফেরান স্প্যানিশ মিডফিল্ডার আলেনা।

শেষ ১০ মিনিটে একচেটিয়া আক্রমণ করে যায় বার্সেলোনা; কিন্তু পুরোপুরি রক্ষণাত্মক হয়ে পড়া এরকুলেসের জমাট রক্ষণ ভাঙতে পারেনি তারা।

অন্য ম্যাচে তৃতীয় সারির আরেক দল গিহুয়েলোর মাঠে গোল উৎসব করেছে আতলেতিকো মাদ্রিদ। সেরা-৩২ এর প্রথম লেগে ৬-০ গোলে জিতেছে দিয়েগো সিমেওনের দল।

দিনের অন্য ম্যাচে মারিয়ানো দিয়াসের হ্যাটট্রিকে কুলতুরাল লিওনেসাকে ফিরতি লেগে ৬-১ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। দুই লেগ মিলিয়ে ১৩-২ ব্যবধানে জিতে শেষ ষোলোয় উঠেছে জিনেদিন জিদানের দল।