প্রিয়াক্স, চেনচোর নৈপুণ্যে চট্টগ্রাম আবাহনীর জয়

প্রথম পর্বের মতো উত্তর বারিধারাকে উড়িয়ে দিতে পারেনি চট্টগ্রাম আবাহনী। তবে প্রত্যাশিত জয় ঠিকই পেয়েছে তারা। লিওনেল সেইন্ট প্রিয়াক্স ও চেনচো গাইয়েলতসেনের নৈপুণ্যে ২-০ গোলে জিতেছে স্বাধীনতা কাপ জিতে মৌসুম শুরু করা দলটি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Nov 2016, 02:43 PM
Updated : 23 Nov 2016, 03:47 PM

প্রিমিয়ার লিগের প্রথম পর্বে উত্তর বারিধারাকে ৬-১ ব্যবধানে হারিয়েছিল চট্টগ্রাম আবাহনী। ১৬ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে তারা। একাদশ হারের স্বাদ পাওয়া উত্তর বারিধারার পয়েন্ট ১৩।

চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে বুধবার দ্বিতীয় পর্বের এই ম্যাচের দশম মিনিটে প্রিয়াক্সের গোলে এগিয়ে যায় চট্টগ্রাম আবাহনী। ডান দিক থেকে জাহিদ হোসেনের শট ফিস্ট করে ফেরালেও পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি উত্তর বারিধারার গোলরক্ষক। ফিরতি শটে লক্ষ্যভেদ করেন প্রিয়াক্স।

বলের নিয়ন্ত্রণ ধরে রেখে একের পর এক আক্রমণে গেলেও ব্যবধান বাড়াতে পারছিল না চট্টগ্রাম আবাহনী। ৫৯তম মিনিটে প্রিয়াক্সের শট গোলরক্ষককে ফাঁকি দিলেও দূরের পোস্টে লেগে ফেরে। একটু পর ফয়সালের সোজা শট গোলরক্ষকের গ্লাভসে জমে যায়।

৭১তম মিনিটে প্রথম উল্লেখযোগ্য আক্রমণে যায় উত্তর বারিধারা। কিন্তু লিওনার্দো লিমার বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়েও সুমন তালগোল পাকিয়ে শট নিতে পারেননি; দ্রুত দৌড়ে এসে চট্টগ্রাম আবাহনীর ত্রাতা গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা।

শেষ দিকে ব্যবধান দ্বিগুণ করা গোল পায় বন্দরনগরীর দলটি। সতীর্থের লম্বা করে বাড়ানো বল ধরে বাঁ দিক থেকে আক্রমণে যাওয়া চেনচোর শট গোলরক্ষকের মাথার ওপর দিয়ে ঠিকানা খুঁজে পেলে চট্টগ্রাম আবাহনীর জয় নিশ্চিত হয়।

বুধবার প্রথম ম্যাচে সোহেল রানা ও শফিকুল ইসলাম বিপুলের গোলে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে ২-০ গোলে হারায় মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র।