দারুণ জয়ে নকআউট পর্বে ইউভেন্তুস

শুরুতেই পিছিয়ে পড়ার ধাক্কা সামলে সেভিয়ার মাঠ থেকে দারুণ জয় নিয়ে ফিরেছে ইউভেন্তুস। এই জয়ে এক ম্যাচ হাতে রেখে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে উঠে গেছে ইতালির অন্যতম সফল ক্লাবটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Nov 2016, 10:34 PM
Updated : 23 Nov 2016, 03:04 PM

মঙ্গলবার রাতে ‘এইচ’ গ্রুপের ম্যাচটি ৩-১ গোলে জিতেছে সেরি আর শিরোপাধারীরা।

এই জয়ের পর পাঁচ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠেছে ইউভেন্তুস। গ্রুপ পর্বে প্রথম হারের স্বাদ পাওয়া সেভিয়া ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে নেমে গেছে।

একই রাতে দিনামো জাগরেবের মাঠ থেকে ১-০ গোলের জয় নিয়ে ফেরা লিঁও ৭ পয়েন্ট নিয়ে রয়েছে তৃতীয় স্থানে।

নিজেদের মাঠে সমর্থকদের আনন্দে ভাসিয়ে নবম মিনিটেই এগিয়ে যায় সেভিয়া। ডি বক্সের একটু ওপর থেকে দারুণ ভলিতে লক্ষ্যভেদ করেন আর্জেন্টিনার ডিফেন্ডার নিকোলাস মার্তিন পারেহা। তবে ৩৬তম মিনিটে আর্জেন্টাইন মিডফিল্ডার ফ্রাঙ্কো ভাসকেস দ্বিতীয় হলুদ কার্ড পেলে বড় ধাক্কা খায় সেভিয়া।

প্রথমার্ধের যোগ করা সময়ে পেনাল্টি থেকে সমতায় ফেরে ইউভেন্তুস। ক্লাওদিও মার্চিসিওর শট বলের লাইনে ঝাঁপিয়ে পড়েও আটকাতে পারেননি গোলরক্ষক। অবশ্য বোনুচ্চিকে মেরকার্দোর করা ফাউল নিয়েও প্রশ্ন আছে।

ইউভেন্তুস সমতায় ফিরলেও দশজন নিয়ে দারুণ লড়তে থাকে সেভিয়া। কিন্তু ৮৪তম মিনিটে লিওনার্দো বোনুচ্চির গোল ব্যাকফুটে ঠেলে দেয় হোর্সে সাম্পাওলির শিষ্যদের।

শেষ দিকে সমতায় ফিরতে মরিয়া সেভিয়া ইউভেন্তুসের রক্ষণে প্রচণ্ড চাপ তৈরি করে। কিন্তু দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে প্রতিআক্রমণে জয় নিশ্চিত করে নেয় ইতালির দলটি। সতীর্থের বাড়ানো বল নিয়ে বাঁ দিকে থেকে দ্রুত আক্রমণে ঢোকা মারিও মানজুকিচ ডান পায়ের শটে দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন।

গ্রুপ সেরা হয়ে দ্বিতীয় রাউন্ডে লেস্টার

নিজেদের মাঠে ইংলিশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন লেস্টার সিটি ২-১ গোলে ক্লাব ব্রুগেকে হারিয়ে নকআউট পর্বের টিকেট নিশ্চিত করেছে। পাঁচ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানও নিশ্চিত হয়ে গেছে তাদের।

‘জি’ গ্রুপের অন্য ম্যাচে এফসি পোর্তোর সঙ্গে নিজেদের মাঠে গোলশূন্য ড্র করেছে এফসি কোপেনহেগেন।

৮ পয়েন্ট নিয়ে পোর্তো দ্বিতীয় ও ৬ পয়েন্ট নিয়ে কোপেনহেগেন তৃতীয় স্থানে আছে।