‘নেইমারকে বিশ্বসেরা হতে সাহায্য করবে মেসি’

লিওনেল মেসি নেইমারকে বিশ্বসেরা হতে সাহায্য করবেন বলে বিশ্বাস ১৯৯৪ সালে ব্রাজিলের হয়ে বিশ্বকাপ জেতা মাজিনিয়োর। নেইমারের হাত ধরে ব্রাজিল বিশ্বকাপ জিতবে বলেও মনে করেন এই সাবেক মিডফিল্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Nov 2016, 08:27 AM
Updated : 19 Nov 2016, 10:10 AM

২০১৫ সালের ফিফা ব্যালন ডি’অরে মেসি, ক্রিস্তিয়ানো রোনালদোর পেছনে থেকে নেইমার হয়েছিলেন তৃতীয়। এবারও ব্যালন ডি’অরের সংক্ষিপ্ত তালিকায় আছেন বার্সেলোনার এই ফরোয়ার্ড।

২৪ বছর বয়সী নেইমার ব্রাজিলকে এনে দিয়েছেন অলিম্পিকের সোনা। চলতি মৌসুমে লা লিগায় বার্সেলোনার দ্বিতীয় স্থানে থাকায় ভালো অবদান আছে তার; লিগে খেলা নয় ম্যাচে চারটি গোল নেইমার নিজে করেছেন; সতীর্থদের দিয়ে করিয়েছেন আরও চারটি।

মাজিনিয়ো গ্লোবো এস্পোর্তেকে বলেন, “নিকট ভবিষ্যতেই নেইমার বিশ্বসেরা হবে।”

“সব গ্রেট খেলোয়াড়ই আরেক গ্রেট খেলোয়াড়কে সহযোগিতা করে। মেসি নেইমারকে অনেক সাহায্য করে এবং নেইমার এখনই অন্যতম সেরা। মেসি নেইমারকে বিশ্বসেরা হতে সাহায্য করবে।”

২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইয়ে শীর্ষে রয়েছে ব্রাজিল। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের এমন উড়ে চলায় বড় অবদান আছে নেইমারের। মাজিনিয়োর বিশ্বাস ২০০২ সালের পর ব্রাজিলের আরেকটি বিশ্বকাপ জয়ে নেতৃত্ব দেওয়ার জন্য প্রস্তুত নেইমার।

নেইমারকে ব্রাজিল ও বিশ্ব ফুটবলের ‘সবচেয়ে মেধাবী ফুটবলার’ উল্লেখ করে মাজিনিয়ো বলেন, “রাশিয়ার বিশ্বকাপে সে একজন নেতা হবে এবং আশা করি, আমরা শিরোপা জিতব।”