সতীর্থদের নিয়ে সাংবাদিকদের বয়কটের ঘোষণা মেসির

সংবাদমাধ্যমকে বয়কট করেছে আর্জেন্টিনার খেলোয়াড়রা। এসেকিয়েল লাভেস্সিকে নিয়ে এক সাংবাদিক একটি মিথ্যা অভিযোগ করায় তারা এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন দেশটির অধিনায়ক লিওনেল মেসি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Nov 2016, 08:24 AM
Updated : 16 Nov 2016, 01:22 PM

সান হুয়ানে নিজেদের মাঠে বাংলাদেশ সময় বুধবার সকালে হওয়া বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে কলম্বিয়াকে ৩-০ গোলে হারানোর পর আসা সাংবাদ সম্মেলনে মেসি সাংবাদিকদের সঙ্গে কথা না বলার ঘোষণা দেন।

চীনের ক্লাব হেবেই চায়না ফরচুনের ৩১ বছর বয়সী স্ট্রাইকার লাভেস্সি কলম্বিয়ার বিপক্ষে দলে ছিলেন না। সাংবাদিক গাব্রিয়েল আনেল্লো সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে মন্তব্য করেন, ম্যাচের আগে অনুশীলন ক্যাম্পে গাঁজা সেবনের কারণেই হয়ত লাভেস্সি দল থেকে বাদ পড়েছেন।

মিথ্যা এই অভিযোগের কারণে পরিবারের সদস্যরা কষ্ট পাওয়ায় আর তার ক্যারিয়ার ঝুঁকির মুখে পড়ায় ওই সাংবাদিকের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেবেন বলে জানান লাভেস্সি।

কলম্বিয়ার বিপক্ষে জয়ের পর ২৩ সদস্যের দলের সবাইকে নিয়ে সংবাদ সম্মেলনে আসেন মেসি। দলের পক্ষে কথা বলেন তিনি।

“আমরা এখানে আপনাদের জানাতে এসেছি যে আমরা সংবাদমাধ্যমের সঙ্গে আর কথা বলব না। লাভেস্সির বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছে মারাত্মক। আমরা দু:খিত যে এটা (মিডিয়াকে বয়কট) এভাবে করতে হয়েছে কিন্তু আমাদের আর কিছু করার নেই। আমরা জানি যে, আপনাদের অনেকেই ওই কাজটা করেননি।”

“আমাদের বিরুদ্ধে অনেক অভিযোগ করা হয়েছে। কোনো শ্রদ্ধা দেখানো হয়নি আর আমরা কখনোই কিছু বলিনি। কিন্তু লাভেস্সির বিপক্ষে এই অভিযোগ করা হয়েছে। আমরা যদি এটা আজ না থামাই, আমরা কখনোই এটা থামাতে পারব না। আমরা জানি, আপনারা আমাদের সমালোচনা করে যাবেন, ঠিক আছে করতে থাকুন।”