সানচেসের জোড়া গোলে উরুগুয়েকে হারাল চিলি

চোট কাটিয়ে দলে ফিরে জ্বলে উঠেছেন আলেক্সিস সানচেস। আর্সেনালের তারকা এই ফরোয়ার্ডের জোড়া গোলে বিশ্বকাপ বাছাইপর্বে উরুগুয়েকে ৩-১ ব্যবধানে হারিয়েছে চিলি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Nov 2016, 06:24 AM
Updated : 16 Nov 2016, 06:26 AM

চিলির সান্তিয়াগোতে বাংলাদেশ সময় বুধবার সকালে হওয়া ম্যাচে নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফেরা পিএসজির ফরোয়ার্ড এদিনসন কাভানির গোলে পিছিয়ে পড়ে স্বাগতিকরা। প্রথমার্ধের যোগ করা সময়ে সমতা ফেরান এদুয়ার্দো ভারগাস। 

পেশির চোটের কারণে গত সপ্তাহে কলম্বিয়ার সঙ্গে গোলশূন্য ড্র ম্যাচে খেলতে না পারা সানচেস ৬০তম মিনিটে অসাধারণ এক ভলিতে দলকে এগিয়ে নেন।

৭৬তম মিনিটে দুজন ডিফেন্ডারের বাধা এড়িয়ে বাঁ পায়ের শটে গোলরক্ষক মুসলেরাকে পরাস্ত করে জয় নিশ্চিত করেন আর্সেনালের এই ফরোয়ার্ড।

চিলির জার্সি গায়ে এই নিয়ে সানচেসের গোল হলো ৩৬টি। দেশটির সর্বোচ্চ গোলদাতা মার্সেলো সালাসের চেয়ে এক গোল পিছিয়ে আছেন তিনি। 

তবে ১২ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে রাশিয়া বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে দ্বিতীয় স্থানে আছে অস্কার তাবারেসের দল। ২০ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে চিলি। সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে এগিয়ে থাকায় একুয়েডর আছে তৃতীয় স্থানে। 
 
২৭ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে আছে পেরুকে ২-০ গোলে হারানো ব্রাজিল। নিজেদের মাঠে কলম্বিয়াকে ৩-০ ব্যবধানে হারানো আর্জেন্টিনা ১৯ পয়েন্ট নিয়ে আছে পঞ্চম স্থানে। ১৮ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে কলম্বিয়া। 
 
দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে শীর্ষ চারটি দল সরাসরি খেলবে রাশিয়া বিশ্বকাপে। পঞ্চম দলটিকে প্লে-অফ খেলতে হবে ওশিয়ানিয়া অঞ্চলের সেরা দলের সঙ্গে।