‘মেসিকে আটকানোর কোনো উপায় নেই’

লিওনেল মেসিকে আটকানোর কোনো উপায় বলতে পারছেন না দাভিদ অসপিনা। তবে যে করেই হোক আর্জেন্টিনার এই তারকা ফরোয়ার্ডকে আটকানোর কঠিন কাজটি করার চেষ্টা কলম্বিয়ার খেলোয়াড়দের করতে হবে বলে জানিয়েছেন দেশটির গোলরক্ষক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Nov 2016, 07:25 AM
Updated : 15 Nov 2016, 02:08 PM

আর্জেন্টিনার সান হুয়ানে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বুধবার ভোর সাড়ে ৫টায়।

আর্জেন্টিনার মাটিতে কলম্বিয়া সবশেষ ম্যাচ জিতেছিল ১৯৯৩ সালে, সেবার তারা স্বাগতিকদের ৫-০ গোলে উড়িয়ে দিয়েছিল। এর পর সব মিলিয়ে ১১টি ম্যাচ খেলেছে দল দুটি, এর মধ্যে আর্জেন্টিনার ৭টি জয়ের বিপরীতে কলম্বিয়া জেতে মাত্র একটি ম্যাচ।

আর্জেন্টিনার বিপক্ষে আরেকটি লড়াইয়ের আগের দিনের সংবাদ সম্মেলনে অসপিনা জানান, তাদের জয়ের পথে বড় বাধা পাঁচ বারের বর্ষসেরা খেলোয়াড় মেসি।

“মেসিকে থামানোর কোনো উপায় নেই। আমরা জানি, সে কে, আর্জেন্টিনার জন্য সে কতটা গুরুত্বপূর্ণ আর সে কোন পর্যায়ের খেলোয়াড়।”

তবে আর্জেন্টিনায় আরও অনেক বিশ্বমানের খেলোয়াড় আছে বলেও সতীর্থদের সতর্ক করে দেন ২৮ বছর বয়সী আর্সেনালের গোলরক্ষক অসপিনা।

“আমরা আমাদের খেলাটা খেলার চেষ্টা করব। আমরা পুরো আর্জেন্টিনা দলের বিপক্ষে খেলছি, শুধু মেসির বিপক্ষে নয়। তাকে ঘিরে আছে অসাধারণ সব খেলোয়াড়, তাই আমাদের প্রত্যেককে নিয়ে সতর্ক থাকতে হবে।”

“আর্জেন্টিনার অসাধারণ সব খেলোয়াড় আছে। যাকেই খেলাক তারা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে তাই তাদের জন্য আমাদের প্রস্তুত থাকতে হবে। তাদের আক্রমণভাগের বিপক্ষে আমাদের রক্ষণকে দৃঢ় থাকতে হবে।”

নিজেদের আক্রমণভাগ নিয়েও অবশ্য সন্তুষ্ট অসপিনা।

“ফরোয়ার্ডে আমাদেরও এমন খেলোয়াড় আছে যারা যে কোনো মুহূর্তে গোল করতে আর আমাদের সুবিধা এনে দিতে পারে।”

রাশিয়া বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে ১১ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে আর্জেন্টিনা। আর ১৮ পয়েন্ট নিয়ে কলম্বিয়া আছে তৃতীয় স্থানে।