বাদ পড়ার ভয় নেই আর্জেন্টিনা কোচের

বাছাইপর্ব পেরিয়ে আর্জেন্টিনার ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে খেলা নিয়ে অনেকের মনে সংশয় জন্ম নিলেও কোচ এদগার্দো বাউসা ওসব নিয়ে ভাবছেন না। তার বিশ্বাস, সামর্থ্যের সেরাটা নিংড়ে দিয়ে বাছাইপর্ব পেরুবে আর্জেন্টিনা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Nov 2016, 11:03 AM
Updated : 14 Nov 2016, 11:04 AM

বাছাইয়ে সর্বশেষ ম্যাচে বেলো হরিজন্তেতে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের কাছে ৩-০ গোলে হারে আর্জেন্টিনা। ১১ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে শীর্ষ চারটি দল সরাসরি খেলবে রাশিয়া বিশ্বকাপে। পঞ্চম দলটিকে প্লে-অফ খেলতে হবে ওশিয়ানিয়া অঞ্চলের সেরা দলের সঙ্গে।

বাংলাদেশ সময় বুধবার সকালে নিজেদের মাঠে কলম্বিয়ার বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। এর আগে এক সংবাদ সম্মেলনে দলের ওপর নিজের আস্থার থাকার কথা জানান বাউসা।

“২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে (আর্জেন্টিনার) খেলার যোগ্যতা অর্জনের বিষয়টি নিয়ে আমি কখনই সন্দেহ পোষণ করি না। যে পয়েন্ট আমরা হারিয়েছি, সেটা পীড়া দেয় কিন্তু আমরা এখনও নিজেদের ওপর নির্ভর করছি। দল শক্তিশালী এবং এটা আমাদেরকে আত্মবিশ্বাসী করছে।” 

বাছাইয়ে টানা চার ম্যাচ জয়হীন থাকায় সমালোচনা শুরু হওয়াটা স্বাভাবিক বলেও মেনে নিচ্ছেন বাউসা। তবে দু:সময়ে সমর্থকদের পাশে পেতে চান তিনি।

“যে পয়েন্ট হারিয়েছি, আমরা মনে করি না সেটা হারানো ঠিক হয়েছে। এটা স্বাভাবিক যে সমালোচনা হচ্ছে। আশা করি, সান হুয়ানে লোকে আর্জেন্টিনার জার্সির গুরুত্বটা আরও বেশি বুঝতে পারবে। আমাদের সেই সমর্থনটা দরকার।”

সমর্থকদের পাশে পেতে যেটা করণীয় সেটাও মেসি-আগুয়েরোদের মনে করিয়ে দিয়েছেন আর্জেন্টিনা কোচ।

“আমাদের খেলায় ধারাবাহিতা থাকছে না। খেলোয়াড়দের যে সামর্থ্য আছে, সেটা তাদের বের করতে হবে। খেলোয়াড়রা তাদের অবস্থা এবং তারা যেটা করতে পারে, সেটা জানে। আমি সেটা বিশ্বাস করি।” 

১১ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থাকা কলম্বিয়ার বিপক্ষে জয়ের ছক কষার কথাও জানিয়েছেন বাউসা।

“বরাবরের মতো পরের ম্যাচেও জেতার ভাবনা নিয়ে আমি কাজ করছি। আসলেই আমরা সামনের দিকে তাকিয়ে আছি। ভালো খেলা এবং জেতা নিয়েই ভাবছি আমরা।”