অভিষিক্ত নাব্রির খেলায় মুগ্ধ জার্মান কোচ

বিশ্বকাপ বাছাইপর্বে স্যান ম্যারিনোকে উড়িয়ে দেওয়ার পর শিষ্যদের খেলায় মুগ্ধ হওয়ার কথা জানিয়েছেন ইওয়াখিম লুভ। বিশেষ করে অভিষেকেই হ্যাটট্রিক করা সের্জ নাব্রিকে প্রশংসায় ভাসিয়েছেন জার্মানির কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Nov 2016, 11:51 AM
Updated : 12 Nov 2016, 11:52 AM

স্যান ম্যারিনোর মাঠ থেকে শুক্রবার রাতে ৮-০ গোলের জয় নিয়ে ফেরে জার্মানি। নাব্রির হ্যাটট্রিকের পাশাপাশি ইয়োনাস হেক্টর করেন জোড়া গোল। একটি করে গোল করেন সামি খেদিরা ও কেভিন ফোলান্ড। অন্য গোলটি আত্মঘাতী।

ইউরোপীয় অঞ্চলের বাছাইয়ে ‘সি’ গ্রুপে চার ম্যাচের সবগুলো জিতে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে জার্মানি। দ্বিতীয় স্থানে থাকা নর্দার্ন আয়ারল্যান্ডের চেয়ে ৫ পয়েন্ট এগিয়ে আছে বাছাইপর্বে এখন পর্যন্ত কোনো গোল না খাওয়া দলটি।

ম্যাচ শেষে জার্মানির ফুটবল ফেডারেশনের ওয়েবসাইটে লুভ বলেন, “বিশ্বকাপ জয়ের পর এটা সহজ ছিল না আর আমরা সব সময় আমাদের মান ধরে রাখতে পারিনি। এই কারণে বিশ্বকাপ বাছাইপর্ব শুরুর আগে আমরা বলেছি যে শুরু থেকেই আমরা গ্রুপে কর্তৃত্ব করতে চাই আর আমরা এটা করেছি।”

১৯৭৬ সালে ডিটের মুলারের পর প্রথম অভিষিক্ত খেলোয়াড় হিসেবে জার্মানির হয়ে হ্যাটট্রিক করা নাব্রি সম্পর্কে লুভ বলেন, “দল গোল করতে চেষ্টা করেছে আর তারা সফল হয়েছে। সের্জ অনুশীলনে দেখিয়েছে যে সে খুব গতি সম্পন্ন আর প্রতিপক্ষের রক্ষণে খুব শক্তিশালী।”