ব্রাজিলের হয়ে খেলতে পেরে গর্বিত কৌতিনিয়ো

ব্রাজিলের হয়ে খেলতে পেরে আর ‘সুপার ক্লাসিকো’ জিততে দলকে সাহায্য করতে পেরে খুব গর্বিত ফিলিপে কৌতিনিয়ো। তবে আর্জেন্টিনাকে উড়িয়ে দেওয়ার পরও পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন দলটির খেলোয়াড়দের পা মাটিতেই আছে বলে জানিয়েছেন এই ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Nov 2016, 08:27 AM
Updated : 11 Nov 2016, 10:24 AM

বেলো হরিজন্তেতে ম্যাচের ২৫তম মিনিটে ব্রাজিলকে এগিয়ে দেন কৌতিনিয়ো। এর পর নেইমার আর পাওলিনিয়োর লক্ষ্যভেদে ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

ম্যাচ শেষে কৌতিনিয়ো বলেন, “এই দলে থাকাটা আমার জন্য খুব গর্বের এক মুহূর্ত। এমন একটি দলের হয়ে অংশ নিতে পারা, দারুণ সব খেলোয়াড়দের পাশে থাকতে পারা, এই ধরনের একটি ক্লাসিক ম্যাচ খেলতে পারা অনেক আনন্দের।”

“তবে অবশ্যই এখনও আমরা আমাদের লক্ষ্য অর্জনের চেষ্টা করছি, যেটা হচ্ছে বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করা।”

চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার বিপক্ষে খেলতে পেরে দারুণ আনন্দিত লিভারপুল তারকা কৌতিনিয়ো।

“আর্জেন্টিনার বিপক্ষে খেলাটা সব সময়ই বড় এক স্বপ্ন, ব্রাজিলের জার্সি গায়ে পরা আর এ রকম একটি ক্লাসিক ম্যাচ খেলা প্রত্যেক শিশুরই স্বপ্ন।”

“আজ আমরা মাঠে বিজয়ী হয়েছি, শুরুর বাঁশি বাজা থেকে সমর্থকরা অনেক সাহায্য করেছে। খুব আনন্দ নিয়ে আমরা এখান থেকে যাচ্ছি।”

এই জয়ের পর ১১ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে রাশিয়া বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বের শীর্ষে আছে ব্রাজিল। আর টানা ৪ ম্যাচ জয়হীন থাকা আর্জেন্টিনা ১৬ পয়েন্ট নিয়ে আছে ষষ্ঠ স্থানে।

দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে শীর্ষ চারটি দল সরাসরি খেলবে রাশিয়া বিশ্বকাপে। পঞ্চম দলটিকে প্লে-অফ খেলতে হবে ওশিয়ানিয়া অঞ্চলের সেরা দলের সঙ্গে।

লিমায় ব্রাজিল তাদের বাছাইপর্বের পরের ম্যাচটি খেলবে আগামী বুধবার পেরুর বিপক্ষে।