‘মেসি-রোনালদোর পর দিবালা-নেইমার’

বায়ার্ন মিউনিখের কোচ কার্লো আনচেলত্তির মতে, লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোর মতো ভবিষ্যতে পাওলো দিবালা ও নেইমার বিশ্ব ফুটবল শাসন করবেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Nov 2016, 04:06 PM
Updated : 9 Nov 2016, 04:17 PM

গত আট বছরে মেসি ও রোনালদো ছাড়া আর কেউই বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিততে পারেনি। বার্সেলোনা ও আর্জেন্টিনার তারকা মেসি পাঁচবার ও রিয়াল মাদ্রিদের পর্তুগিজ ফরোয়ার্ড রোনালদো তিনবার সেরার পুরস্কার জেতেন। আনচেলত্তির বিশ্বাস, আসছে বছরগুলোতে দিবালা ও নেইমার বর্ষসেরা ফুটবলারের লড়াইয়ে এমনই প্রভাব রাখবেন।

২০১৫ সালে ইউভেন্তুসে যোগ দেওয়ার পর থেকে ৫৭ ম্যাচে ২৭ গোল করেছেন দিবালা। গত মৌসুমে ইতালির ঘরোয়া ফুটবলে দলকে ডাবল জেতাতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন তরুণ এই ফরোয়ার্ড।

ইতালির একটি ক্রীড়া পত্রিকাকে দিবালার প্রশংসায় আনচেলত্তি বলেন, “দিবালা আগামী ১০ বছরে ইউভেন্তুসে ইতিহাস তৈরি করতে পারে। সে অনন্য, তাকে অন্য কোনো খেলোয়াড়ের সঙ্গে আপনি তুলনা করতে পারবেন না।”

“দিবালা ও নেইমার মেসি ও রোনালদোর উত্তরাধিকারী হতে পারে।”

২২ বছর বয়সী দিবালা চলতি মৌসুমেও ভালো ফর্মে আছে। ক্লাবের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ১১ ম্যাচে চার গোল করেছেন।

আর ২০১৩ সালে সান্তোস থেকে বার্সেলোনায় যোগ দেওয়ার পর থেকে নিজেকে আরও উঁচুতে নিয়ে গেছেন নেইমার। এ পর্যন্ত কাতালান ক্লাবটির হয়ে ৯১ গোল করা ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গত মৌসুমে বর্ষসেরা ফুটবলারের তিন জনের সংক্ষিপ্ত তালিকাতেও ছিলেন।

মেসি ও লুইস সুয়ারেসের সঙ্গে জুটি বেঁধে বিশ্বের সবচেয়ে বিধ্বংসী আক্রমণত্রয়ী গড়ে তোলা নেইমার চলতি মৌসুমেও ছন্দে আছেন। ১৩ ম্যাচে ছয় গোল করেছেন গত অগাস্টে দেশের প্রথমবারের মতো অলিম্পিক ফুটবলে সোনা জয়ে নেতৃত্ব দেওয়া ২৪ বছর বয়সী এই তারকা।