মেসিতে মুগ্ধ সতীর্থরা 

বার্সেলোনার মাঝমাঠের দুই খেলোয়াড় সের্হিও রবের্তো আর দেনিস সুয়ারেসের কাছে কোনো সন্দেহ ছাড়াই লিওনেল মেসি বিশ্বের সেরা খেলোয়াড়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Nov 2016, 07:05 PM
Updated : 8 Nov 2016, 07:05 PM

গত রোববার মেসির নৈপুণ্যেই সেভিয়ার মাঠ থেকে ২-১ গোলের জয় নিয়ে ফেরে লুইস এনরিকের দল। পিছিয়ে পড়া বার্সেলোনাকে সমতায় ফেরানো গোলটি করেন মেসি। এর পর লুইস সুয়ারেসের জয়সূচক গোলটিতে সহায়তা করেন তিনি।

সেভিয়ার বিপক্ষে ৪৩তম মিনিটে করা মেসির গোলটি ছিল বার্সেলোনার হয়ে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে তার ৫০০তম গোল।

রবের্তো বলেন, “ক্রিস্তিয়ানো একজন অসাধারণ খেলোয়াড়, সে অনেক গোল করছে। কিন্তু মেসির সঙ্গে খেলাটা একটা আনন্দ, কারণ আপনার সঙ্গে বিশ্বের সেরা খেলোয়াড়টি আছে।”

“(তার সঙ্গে) অনুশীলনেও আনন্দ। প্রত্যেক ম্যাচ আর ট্রেনিং সেশনে সে যা করে সেটা অসাধারণ। আমি তার মতো খেলোয়াড় আর তার মতো ধারবাহিক কাউকে কখনোই দেখিনি। বার্সেলোনার হয়ে অনেক আগে অভিষেক হয়েছে তার, কিন্তু তার মান কমেনি।”

ফুটবলের অনুসারী মাত্রই মেসিকে বিশ্বসেরা বলবেন বলে মনে করেন রবের্তো।

“যারা ফুটবল দেখে তাদের সবার জন্যই এটা বলা সহজ যে কে সেরা। সে যেভাবে খেলে, যেভাবে পাস দেয়, এমনকি সে যদি গোল নাও করে, সে গোলে সহায়তা করে। সে অনেক সাহায্য করে আর অনেক কঠিন ম্যাচে সে পার্থক্য গড়ে দেয়।”

স্পেনের ক্রীড়া দৈনিক এএসকে দেনিস সুয়ারেস বলেন, “তিনি অসাধারণ। লিও প্রতিদিন প্রমাণ করে সে-ই সেরা, আপনাকে বিস্মিত হওয়ার জন্য তৈরি থাকতে হবে। ছোট একটি ম্যাচেও তার হারতে না চাওয়ার লক্ষ্য দেখে আমি বিস্মিত।”