মেসির প্রশংসায় পঞ্চমুখ সেভিয়ার সবাই

ম্যাচের আগেই লিওনেল মেসির প্রশংসায় পঞ্চমুখ হয়েছিলেন হোর্হে সাম্পাওলি। ম্যাচের পরও বার্সেলোনার এই ফরোয়ার্ডের বন্দনায় নামলেন সেভিয়া কোচ। বললেন, বিশ্ব মানের মেসিকে আটকাতে প্রতিপক্ষের বেশি কিছু করার থাকে না।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Nov 2016, 07:41 AM
Updated : 7 Nov 2016, 07:41 AM

ম্যাচ শেষে বার্সেলোনার এই আর্জেন্টাইন ফরোয়ার্ডের প্রশংসা সেভিয়াকে এগিয়ে যাওয়া গোল এনে দেওয়া ভিতোলোর মুখেও। দলটির সভাপতিও বলেছেন, মেসি ‘অন্য গ্রহের’।

লা লিগার ম্যাচে রোববার রাতের ম্যাচে পিছিয়ে পড়ার পর সেভিয়ার মাঠ থেকে ২-১ গোলের জয় নিয়ে ফেরে লুইস এনরিকের দল। ভিতোলোর গোলে পিছিয়ে পড়া বার্সেলোনাকে ৪৩তম মিনিটে সমতায় ফেরান মেসি; নেইমারের দারুণ পাসে ছুটে এসে নিখুঁত শটে বল জালে পাঠান আর্জেন্টিনার এই ফরোয়ার্ড।এরপর লুইস সুয়ারেসের গোলেও অবদান রাখেন আর্জেন্টিনা অধিনায়ক।

সব প্রতিযোগিতা মিলিয়ে সেভিয়ার বিপক্ষেই সর্বোচ্চ ২৭টি গোল মেসির।

ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় স্বদেশি মেসির প্রশংসায় সামপাওলি বলেন, “যখন তার মতো খেলোয়াড় একটা ম্যাচকে গুরুত্বসহ নেয়, তখন তা প্রতিপক্ষের জন্য খুবই কঠিন হয়ে যায়।”

“মেসি বিশ্বমানের খেলোয়াড় এবং যখন খেলা শুরু হয়, তাকে আটকাতে আপনি খুব অল্প কিছুই করতে পারেন। তার সতীর্থরাও একই রকম। আপনি যদি তাদের জায়গা দেন, তাহলে তারাও আপনাকে শাস্তি দেবে।” 

ম্যাচের আগে সামপাওলি মজা করে দুটি ব্যালন ডি’অর রাখার প্রস্তাব দিয়ে বলেছিলেন, “একটি মেসির জন্য, অন্যটি বাকি সবার জন্য।”

সেভিয়াকে এগিয়ে দেওয়া ভিতোলোর চোখে মেসি সর্বকালের সেরা, “মেসিকে নিয়ে আমি আপনাদের নতুন কিছু বলতে যাচ্ছি না। আমার কাছে, সে-ই সর্বকালের সেরা।”

মেসির বন্দনায় পুরনো উপমা ‘অন্যগ্রহের খেলোয়াড়’ আবার ব্যবহার করেন সেভিয়া সভাপতি পেপে কাস্ত্রো।

“প্রথমার্ধে আমরা সুযোগগুলো নিতে পারিনি। তাদের মেসি আছে, আমাদের নেই। সে অন্য গ্রহের।”