আবারও হারল লেস্টার

শিরোপা ধরে রাখার অভিযানে শুরু থেকেই ছন্দ হারানো লেস্টার সিটি আবারও হেরেছে। গত মৌসুমে চমক জাগিয়ে শিরোপা জেতা দলটিকে ২-১ গোলে হারিয়েছে ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিওন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Nov 2016, 06:55 PM
Updated : 6 Nov 2016, 06:55 PM

কিং পাওয়ার স্টেডিয়ামে রোববার রাতে ম্যাচের তিনটি গোলই হয় দ্বিতীয়ার্ধে। জেমস মরিসনের গোলে পিছিয়ে পড়ার পর দ্রুতই ইসলাম স্লিমানির গোলে সমতায় ফেরে লেস্টার। কিন্তু ম্যাট ফিলিপ্সের গোলে পিছিয়ে পড়ার পর আর ম্যাচে ফিরতে পারেনি স্বাগতিকরা।

১১ ম্যাচে ক্লাওদিও রানিয়েরির দলের এটা পঞ্চম হার। বাকি ৬ ম্যাচে ৩টি করে হেরেছে ও ড্র করেছে তারা।

প্রতিপক্ষের মাঠে ৫২তম মিনিটে মিডফিল্ডার ফিলিপ্সের বাড়ানো ক্রসে মরিসনের হেডে এগিয়ে যায় ওয়েস্ট ব্রম। তিন মিনিট পরেই গোলটি শোধ করে দেন স্লিমানি। স্বদেশি মিডফিল্ডার রিয়াদ মাহরেজের ক্রসে অফসাইডের ফাঁদ ভেঙে কাছ থেকে হেডে বল জালে জড়ান আলজেরিয়ার এই ফরোয়ার্ড।

৬০তম মিনিটে এগিয়ে যেতে পারতো লেস্টার; কিন্তু জার্মান ডিফেন্ডার রবের্ট হুথের হেডে বল গোললাইন থেকে ফেরান ইংলিশ মিডফিল্ডার ফিলিপ্স।

পরে ৭২তম মিনিটে ফিলিপ্সই দলের জয়সূচক গোলটি করেন। গোলটিতে বড় দায় ড্যানি ড্রিঙ্কওয়াটারের; অনেক দূর থেকে ব্যাকপাস দিয়েছিলেন এই ইংলিশ মিডফিল্ডার, কিন্তু বল ধরে জালে পাঠান ফিলিপ্স।

এই হারের পর ১১ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে চতুর্দশ স্থানে আছে লেস্টার। আর চ্যাম্পিয়নদের হারিয়ে এক পয়েন্ট বেশি নিয়ে একাদশ স্থানে উঠে এসেছে ওয়েস্ট ব্রমউইচ।

ওয়াটফোর্ডকে ৬-১ গোলে উড়িয়ে শীর্ষে উঠে আসা লিভারপুলের পয়েন্ট ২৬। এক পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছ চেলসি। তৃতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ২৪।

আর্সেনাল ও টটেনহ্যাম হটস্পারের মধ্যে দিনের প্রথম ম্যাচটি ১-১ গোলে ড্র হয়।

সিটির সমান ২৪ পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে পিছিয়ে চতুর্থ স্থানে নেমে গেছে আর্সেন ভেঙ্গারের দল। তিন পয়েন্ট কম নিয়ে তারপরেই আছে টটেনহ্যাম।

আরেক ম্যাচে সোয়ানসি সিটিকে ৩-১ গোলে হারিয়ে ষষ্ঠ স্থানে উঠে এসেছে ম্যানচেস্টার ইউনাইটেড, জোসে মরিনিয়োর দলের পয়েন্ট ১৮।