নিজেদের মাঠে পয়েন্ট খোয়াল আর্সেনাল

নিজেদের মাঠে আত্মঘাতী গোলে এগিয়ে গিয়েছিল আর্সেনাল। তবে গোলটি শোধ করে দিয়ে আর্সেন ভেঙ্গারের দলকে পুরো পয়েন্ট নিতে দেয়নি টটেনহ্যাম হটস্পার্স।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Nov 2016, 02:37 PM
Updated : 6 Nov 2016, 02:42 PM

১-১ গোলে ড্র করে প্রিমিয়ার লিগের শীর্ষে ওঠার সুযোগ হারিয়েছে আর্সেনাল।

ভেঙ্গারের অধীনে এই প্রথম লিগে টটেনহ্যামের বিপক্ষে টানা পাঁচ ম্যাচ জয়হীন থাকল আর্সেনাল। লন্ডনের এই দুই বড় দলের আগের চার লিগ ম্যাচে আর্সেনালের হার একটি, বাকি তিনটি ম্যাচ ড্র হয়েছে।

টটেনহ্যামের প্রথম কোচ হিসেবে আর্সেনালের বিপক্ষে লিগে টানা পাঁচ ম্যাচ অপরাজিত থাকার কীর্তিও গড়লেন মাউরিসিও পচেত্তিনো। 

এমিরেটস স্টেডিয়ামে প্রথমার্ধে বলের নিয়ন্ত্রণে প্রায় সমানে সমান ছিল দুই দল। অবশ্য খেলা অধিকাংশ সময় টটেনহ্যামের অর্ধে হলেও গোলের সুযোগ সেভাবে তৈরি করতে পারেনি আর্সেনাল।

শেষ দিকে প্রতিপক্ষের রক্ষণে চাপ বাড়ায় তারা। কিন্তু ৩৯তম মিনিটে থিও ওয়ালকটের ভলি পোস্টে লেগে প্রতিহত হলে হতাশ হতে হয় আগের লিগ ম্যাচে সান্ডারল্যান্ডকে গুঁড়িয়ে দিয়ে আসা আর্সেনালের।

তিন মিনিট পর আত্মঘাতী গোলে এগিয়ে যায় আর্সেনাল। মেসুত ওজিলের ফ্রি-কিকে বল বিপদমুক্ত করতে গিয়ে কেভিন ভিমার হেড করে নিজেদের জালেই জড়িয়ে দেন। টটেনহ্যামের হয়ে চলতি লিগ মৌসুমে রোববারই প্রথম খেলতে নেমেছিলেন অস্ট্রিয়ার এই ডিফেন্ডার।

পেনাল্টি থেকে হ্যারি কেইনের গোলে ৫১তম মিনিটে সমতায় ফেরে টটেনহ্যাম। লঁরা কোসিয়েনলির পায়ের আলতো টোকায় মুসা দেম্বেলে পড়ে গেলে স্পটকিকের বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

৭০তম মিনিটে অলিভিয়ে জিরুদ আর অ্যালেক্স অক্সলেইড-চেম্বারলেইনকে নামান ভেঙ্গার। তবে এই দুই ফরোয়ার্ডও দলকে প্রত্যাশিত গোল এনে দিতে পারেননি।

উল্টো শেষ দিকে আর্সেনাল প্রায় হারতেই বসেছিল। ৮৪তম মিনিটে ক্রিস্তিয়ান এরিকসনের শট পোস্টে প্রতিহত হলে আর চার মিনিট পর সো হুং-মিন বলের নাগাল পাওয়ার আগে গোলরক্ষক পেতর চেক বিপদমুক্ত করলে ড্র নিয়ে মাঠ আছে স্বাগতিকরা।

এ নিয়ে চলতি লিগে টানা চার ম্যাচ ড্র করল টটেনহ্যাম। আগের তিন ম্যাচে ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিওন, বোর্নমাউথ ও লিগের শিরোপাধারী লেস্টার সিটির সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করেছিল তারা। ১১ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে রয়েছে দলটি। সাত জয় ও তিন ড্রয়ে আর্সেনালের পয়েন্ট ২৪।