সুয়ারেসকে নিয়ে ম্যানইউর আগ্রহের খবর উড়িয়ে দিল বার্সা

ট্রান্সফার ফির বিশ্ব রেকর্ড গড়ে লুইস সুয়ারেসের ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেওয়ার সম্ভাবনা নিয়ে গণমাধ্যমের খবর উড়িয়ে দিয়েছেন বার্সেলোনা সভাপতি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Nov 2016, 11:58 AM
Updated : 3 Nov 2016, 12:19 PM

ফ্রান্সের ক্লাব পিএসজিতে দারুণ চারটি মৌসুম কাটানো জ্লাতান ইব্রাহিমোভিচ অনেক সম্ভাবনা নিয়ে ওল্ড ট্র্যাফোর্ডে পাড়ি জমালেও নিজেকে এখনও মেলে ধরতে পারেননি; শেষ নয় ম্যাচে মাত্র একটি গোল পান সুইডেনের এই স্ট্রাইকার। অধিনায়ক ওয়েইন রুনির ফর্মহীনতায় ইউনাইটেডের দুর্ভাবনা আরও বেড়েছে।

তাই আক্রমনভাগের সমস্যা দূর করতে জোসে মরিনিয়ো নতুন এক জন স্ট্রাইকারের খোঁজে আছেন বলে গণমাধ্যমের খবর।

এই সপ্তাহে ইংল্যান্ডে গুজব ছড়ায়, বার্সেলোনার গত মৌসুমের সর্বোচ্চ গোলদাতা সুয়ারেসকে কিনতে ১৪ কোটি ইউরোর প্রস্তাব দিয়েছে ইউনাইটেড। গত অগাস্টে রেকর্ড ১০ কোটি ৫০ লাখ ইউরোর বিনিময়ে ফরাসি মিডফিল্ডার পল পগবাকে ইউভেন্তুস থেকে দলে ভেড়ায় প্রিমিয়ার লিগের সফলতম ক্লাবটি।

অবশ্য বার্সেলোনা সভাপতি জোজেপ মারিয়া বার্তোমেউয়ের বিশ্বাস, তাদের দলের সঙ্গে চুক্তি বাড়াতে রাজি হবেন সুয়ারেস।

“আমরা পড়ি, আমরা শুনি, আমরা এই নিউজগুলো দেখি। তবে অবশ্যই এই বিশেষ বিষয়গুলোয় আমরাদের আগ্রহের জায়গা হলো লুইস সুয়ারেস বার্সেলোনায় সুখে আছে।”

“আমার কাছে সে হয়তো ইউরোপের সেরা স্ট্রাইকার এবং আমরা তাকে আমাদের সঙ্গে চাই। এখন আমরা বার্সেলোনার সঙ্গে তার চুক্তি বাড়ানোর চেষ্টা করছি। ভবিষ্যতে এটা আমাদের অন্যতম বড় কাজ হবে কারণ সে এখনও তরুণ, তার একটা লক্ষ্য আছে এবং তার উচ্চাকাঙ্ক্ষা অনেক।”

“বার্সেলোনায় সে সুখে আছে এবং লিওনেল মেসি ও নেইমারের সঙ্গে একত্রে তারা খুবই বিপজ্জনক।”

লিওনেল মেসি ও নেইমারের সঙ্গে মিলে গড়ে তুলেছেন ফুটবল বিশ্বের সবচেয়ে বিধ্বংসী আক্রমণত্রয়ী। ‘এমএসএন’ নামে পরিচিত এই ত্রয়ী ২০১৪-১৫ মৌসুমে মোট ১২২ গোল করে, বার্সেলোনা জেতে ‘ট্রেবল’। আর গত মৌসুমে ছাড়িয়ে যান পূর্বের পারফরম্যান্স; করেন রেকর্ড ১৩১ গোল। লিগ শিরোপা ও কোপা দেল রের শিরোপা ধরে রাখেন। গত মৌসুমে লা লিগায় সর্বোচ্চ ৪০ গোল করে জিতে নেন ইউরোপিয়ান গোল্ডেন সু।

বর্তমান চুক্তি অনুয়ায়ী ক্লাবটিতে ২০১৯ সাল পর্যন্ত থাকবেন সুয়ারেস। কাতালান গণমাধ্যমের খবর, ২৯ বছর বয়সী এই স্ট্রাইকারকে প্রতি মৌসুমে এক কোটি ৬০ লাখ ইউরোর হিসেবে পাঁচ বছরের নতুন চুক্তির প্রস্তাব দেওয়া হয়েছে।

গত মাসে সুয়ারেস নিজেই জানিয়েছিলেন, নতুন চুক্তির বিষয়ে তার এজেন্ট ও বার্সেলোনার মধ্যে আলোচনা অনেক দূর এগিয়েছে। দু পক্ষের সমঝোতায় পৌঁছানোর বিষয়েও আত্মবিশ্বাসী তিনি।

২০১৪ সালের জুলাইয়ে লিভারপুল থেকে বার্সেলোনায় যোগ দেওয়ার পর এ পর্যন্ত স্পেনের ক্লাবটির হয়ে দুটি লিগ ও একটি চ্যাম্পিয়ন্স লিগসহ মোট আটটি বড় শিরোপা জিতেছেন সুয়ারেস।