অপেক্ষা বাড়লো ইউভেন্তুস, লেস্টারের

জিতলেই উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেরা ষোলো নিশ্চিত হতো ইউভেন্তুস ও লেস্টার সিটি। কিন্তু সেরি আ ও ইংলিশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন দল দুটি পয়েন্ট খুইয়ে গ্রুপ পর্ব পেরুনোর অপেক্ষা বাড়িয়েছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Nov 2016, 10:22 PM
Updated : 2 Nov 2016, 11:37 PM

‘জি’ গ্রুপের ম্যাচে বুধবার রাতে ফরোয়ার্ডদের ব্যর্থতায় এফসি কোপেনহেগেনের মাঠ থেকে গোলশূন্য ড্র করে ফেরে ক্লওদিও রানিয়েরির লেস্টার। তিন ম্যাচ টানা জেতার পর হোঁচট খেল প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগে খেলতে আসা দলটি।

নকআউট পর্বে ওঠার অপেক্ষা বাড়লেও ৪ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে ‘জি’ গ্রুপের শীর্ষে আছে লেস্টার। বুধবার রাতে ক্লাব ব্রুগেকে ১-০ গোলে হারানো এফসি পোর্তো ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে। ৫ পয়েন্ট পাওয়া কোপেনহেগেনেরও গ্রুপ পর্ব পেরুনোর আশা বেঁচে আছে।

‘এইচ’ গ্রুপে নিজেদের মাঠে এগিয়ে গিয়েও লিঁওর সঙ্গে ১-১ গোলে ড্র করেছে ইতালির ঘরোয়া লিগের সেরা ইউভেন্তুস।

ত্রয়োদশ মিনিটে গনসালো হিগুয়াইন পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করে ইউভেন্তুসকে এগিয়ে নেন। ডি বক্সের মধ্যে স্তুরারোকে দিখাবি ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

সেরি আর দলের হয়ে এটি হিগুয়াইনের ১০০তম গোল। ইউভেন্তুসে যোগ দেওয়ার আগে নাপোলির হয়ে ৯১ গোল করেছিলেন ২৮ বছর বয়সী এই ফরোয়ার্ড।

জয়ের পথে এগুতে থাকা ইউভেন্তুসের হাসি ৮৪তম মিনিটে কেড়ে নেয় কোরেতিঁ তোলিসো। রিচার্ড ঘেজালের ফ্রি কিকে হেড করে বল জালে জড়িয়ে দেন ফ্রান্সের এই ২২ বছর বয়সী মিডফিল্ডার।

অন্য ম্যাচে দিনামো জাগরেবকে ৪-০ ব্যবধানে হারিয়ে চার ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে এই গ্রুপের শীর্ষে উঠেছে ইউরোপা লিগের হ্যাটট্রিক চ্যাম্পিয়ন সেভিয়া। ৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ইউভেন্তুস। লিওঁর পয়েন্ট ৪।