মামুনুলদের হারিয়ে শীর্ষে আবাহনী

উত্তেজনা ছড়ানো ম্যাচে চট্টগ্রাম আবাহনীকে ২-১ গোলে হারিয়েছে ঢাকা আবাহনী। এ জয়ে প্রিমিয়ার লিগে শীর্ষে উঠেছে জর্জ কোটানের দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Nov 2016, 02:37 PM
Updated : 2 Nov 2016, 02:38 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বুধবার শুরু থেকে দাপট ছিল চট্টগ্রাম আবাহনীর। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতায় গোল পাচ্ছিল না তারা। প্রথমার্ধের শেষ দিকে ওয়ালী ফয়সালের দৃঢ়তায় বেঁচে যায় আবাহনী। লিওনেল সেইন্ট প্রিয়াক্স দুই ডিফেন্ডারকে কাটিয়ে বক্সের মধ্যে দ্রুত ঢুকে পড়েছিলেন। সামনে ছিল কেবল গোলরক্ষক। কিন্তু শেষ মুহূর্তে পেছন থেকে ছুটে এসে বল বিপদমুক্ত করেন ওয়ালী।

পেনাল্টি থেকে ৫৭তম মিনিটে গোলের সেরা সুযোগটি নষ্ট করেন প্রিয়াক্স। হাইতির এই ফরোয়ার্ডের শট পোস্টে লিগে প্রতিহত হওয়ার পর সানডে চিজোবা বল বিপদমুক্ত করেন।

খেলার ধারার বিপক্ষে পাওয়া প্রথম সুযোগটি কাজে লাগিয়ে ৬৮তম এগিয়ে যায় আবাহনী। লি টাকের কর্নারে সানডের হেড দূরের পোস্ট দিয়ে জালে জড়ায়। ১১ গোল নিয়ে এ মুহূর্তে লিগের সর্বোচ্চ গোলদাতা নাইজেরিয়ার এই ফরোয়ার্ড।

দুই মিনিট পর সানডের ডিফেন্সচেরা পাস আলতো টোকায় গোলরক্ষকের মাথার ওপর দিয়ে লক্ষ্যভেদ করেন লি টাক। লিগে ইংল্যান্ডের এই মিডফিল্ডারের এটি ষষ্ঠ গোল।

অখেলোয়াড়সুলভ আচরণের দায়ে চট্টগ্রাম আবাহনীর মোহাম্মদ বিপ্লব ও আবাহনীর মামুন মিয়া লালকার্ড পেয়ে মাঠ ছাড়ার পর ৮৭তম মিনিটে ম্যাচে ফেরে চট্টগ্রামের দলটি। বক্সের মধ্যে প্রিয়াক্সকে ইমন মাহমুদ বাবু ফাউল করলে পেনাল্টি পায় চট্টগ্রাম আবাহনী। স্পট কিক থেকে লক্ষ্যভেদ করে দলকে ম্যাচে ফেরান জাহিদ হোসেন।

একটু পর কর্নার থেকে হেডে প্রিয়াক্স জালে বল জড়ালেও গোলরক্ষক সুলতান আহমেদ শাকিল ফাউলের শিকার হওয়ায় আগে পতাকা তোলেন সহকারী রেফারি। গোল বঞ্চিত হওয়ায় হতাশা বাড়ে চট্টগ্রাম আবাহনীর। শেষ পর্যন্ত লিগে দ্বিতীয় হারের হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের।

শীর্ষে থাকা আবাহনীর ১২ ম্যাচে সাত জয় ও পাঁচ ড্রয়ে পয়েন্ট ২৬। সাত জয় ও তিন ড্রয়ে ২৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে নেমে গেল চট্টগ্রামের দলটি।

বুধবার প্রথম ম্যাচে পিছিয়ে পড়েও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটিকে ২-১ ব্যবধানে হারায় মোহামেডান স্পোর্টিং ক্লাব। মোহামেডানের দুই গোলদাতা প্যাট্রিস ও ইসমাইল বাঙ্গুরা। রহমতগঞ্জকে শুরুতে এগিয়ে নেওয়া গোলটি করেছিলেন দাউদা সিসে।

লিগে দ্বিতীয় হারের স্বাদ পাওয়া রহমতগঞ্জ ১২ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে। অন্যদিকে দ্বিতীয় জয় পাওয়া মোহামেডান ১২ পয়েন্ট নিয়ে রয়েছে সপ্তম স্থানে।