দ্বিতীয় রাউন্ডে বায়ার্ন-আতলেতিকো

জ্বলে উঠলেন আতলেতিকো মাদ্রিদের অঁতোয়ান গ্রিজমান আর বায়ার্ন মিউনিখের রবের্ত লেভানদোভস্কি। এই দুই স্ট্রাইকারের লক্ষ্যভেদে জয় নিয়ে দুই ম্যাচ বাকি থাকতেই ‘ডি’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোতে উঠেছে তাদের দল। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Nov 2016, 10:58 PM
Updated : 1 Nov 2016, 11:02 PM

গ্রিজমানের জোড়া গোলে রাশিয়ার ক্লাব রোস্তোভকে ২-১ গোলে হারিয়েছে আতলেতিকো। লেভানদোভস্কির দুই গোলে একই ব্যবধানে ডাচ ক্লাব আইন্দহোভেনকে হারিয়েছে বার্য়ান।
 
টানা তিন ম্যাচ জেতার পর রোস্তোভের বিপক্ষে হোঁচট খেতে বসেছিল আতলেতিকো। ২৮তম মিনিটে গ্রিজমানের দর্শনীয় গোলে এগিয়ে যায় আতলেতিকো।
 
দুই মিনিট পর গোলটি শোধ করে দেন ইরানের ফরোয়ার্ড আজমোন। শেষে যোগ করা সময়ে জয়সূচক গোলটি করেন ব্যালন ডি’অর জেতার লড়াইয়ে থাকা ফরাসি ফরোয়ার্ড গ্রিজমান।
 
‘ডি’ গ্রুপের অন্য ম্যাচে প্রতিপক্ষের মাঠে চতুদর্শ মিনিটে কলম্বিয়ার ডিফেন্ডার সান্তিয়াগো আরিয়াসের গোলে বায়ার্ন পিছিয়ে পড়ে।
 
৩৪তম মিনিটে পেনাল্টি থেকে দলকে সমতায় ফেরান লেভানদোভস্কি। ফিলিপ লামের ক্রস মেক্সিকান ডিফেন্ডার গুয়ার্দাদো ডি-বক্সে হাত দিয়ে বল ঠেকালে স্পটকিকের বাঁশি বাজিয়েছিলেন রেফারি। ৭৩তম মিনিটে কোনাকুনি শটে জয় নিশ্চিত করা গোলটি করেন পোল্যান্ডের স্ট্রাইকার।
 
চার ম্যাচের সবকটিতে জেতা স্পেনের আতলেতিকোর পয়েন্ট ১২। ৩ পয়েন্ট কম নিয়ে ‘ডি’ গ্রুপের দ্বিতীয় স্থানে জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন। রোস্তোভ ও আইন্দহোভেনের পয়েন্ট সমান ১ করে।
 
‘বি’ গ্রুপে তুরস্কের ক্লাব বেসিকতাসের মাঠ থেকে ১-১ গোলে ড্র করে ফিরেছে নাপোলি। আরেক ম্যাচে দিনামো কিয়েভকে ১-০ গোলে হারিয়েছে বেনফিকা।
 
চার ম্যাচ শেষে ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পর্তুগালের দল বেনফিকা। সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ইতালির দল নাপোলি। তৃতীয় স্থানে থাকা বেসিকতাসের পয়েন্ট ৬। দিনামোর পয়েন্ট ১।