আগুয়েরো-গিনদোয়ানের গোলে জয়-খরা কাটল সিটির

জাতীয় দল আর ক্লাবের হয়ে অনেক দিন ধরেই গোলহীন থাকায় বেশ চাপে ছিলেন সের্হিও আগুয়েরো। খারাপ সময় পেছনে ফেলে ওয়েস্ট ব্রমের বিপক্ষে জোড়া গোল করেছেন আর্জেন্টিনার এই ফরোয়ার্ড। জোড়া গোল পেয়েছেন ইলকাই গিনদোয়ানও। ইংলিশ প্রিমিয়ার লিগে ওয়েস্ট ব্রমকে হারিয়ে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ৬ ম্যাচ পর জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Oct 2016, 04:25 PM
Updated : 29 Oct 2016, 04:25 PM

ইংলিশ প্রিমিয়ার লিগে প্রতিপক্ষের মাঠ থেকে ৪-০ গোলের জয় নিয়ে ফেরে পেপ গুয়ার্দিওলার দল। দুটি গোল করার পাশাপাশি গিনদোয়ানের একটি গোলে সহায়তা করেন আগুয়েরো। গিনদোয়ানও সতীর্থের একটি গোলে রাখেন অবদান। 

সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে সিটি এর আগে খেলা ৬ ম্যাচের ৩টিতে হারে ও ৩টিতে ড্র করে। সবশেষ ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে হেরে লিগ কাপের চতুর্থ রাউন্ড থেকে ছিটকে পড়ে তারা।

শুরু থেকেই আক্রমণাত্মক খেলা সিটিকে ম্যাচের ১৯তম মিনিটে এগিয়ে দেন আগুয়েরো। ফের্নানদিনিয়োর কাছ থেকে ওয়েস্ট ব্রমের সীমানায় বল পান গিনদোয়ান। বেশ কিছু দূর এগিয়ে বলটি তিনি বাড়ান ততক্ষণে ডি-বক্সের মধ্যে ঢুকে পড়া আগুয়েরোকে। সহজেই তা নিয়ন্ত্রণে নিয়ে ডান পায়ের নীচু শটে জালে পাঠান আর্জেন্টিনার ফরোয়ার্ড।

জাতীয় দল আর ক্লাবের হয়ে ৮ ম্যাচ গোলহীন থাকার পর লক্ষ্যভেদ করলেন আগুয়েরো।

২৮তম মিনিটে দুর্দান্ত গোলে ব্যবধান বাড়ান আগুয়েরো। ডি-বক্সের ঠিক বাইরে ওয়েস্ট ব্রমের দুই ডিফেন্ডারদের ভুল বোঝাবুঝিতে বল পেয়ে জোরালো শটে জালে পাঠান উপরের ডান কোণা দিয়ে।

এই নিয়ে চলতি মৌসুমে লিগে ৭ গোল হলো আগুয়েরোর। চেলসির দিয়েগো কস্তার সঙ্গে যৌথভাবে এখন পর্যন্ত সর্বোচ্চ গোলদাতা তিনি।

৭৯তম মিনিটে ব্যবধান ৩-০ করেন গিনদোয়ান। অসাধারণ এক ফ্লিকে আগুয়েরো বল দেন ডি-বক্সের ভেতরে ফাঁকায় থাকা জার্মানির এই মিডিফল্ডার। বাঁ পায়ের শটে বলটি জাল জড়াতে কোনো ভুল করেননি তিনি।

কেভিন ডি ব্রুইনের পাস থেকে ৯০তম মিনিটে নিজের দ্বিতীয় আর দলের চতুর্থ গোল করেন গিনদোয়ান।

এই জয়ের পর ১০ ম্যাচে ২৩ পয়েন্ট শীর্ষে আছে সিটি। সমান ম্যাচে সমান পয়েন্ট পেলেও গোল পার্থক্যে পিছিয়ে থাকায় দ্বিতীয় স্থানে আছে দিনের প্রথম ম্যাচে সান্ডারল্যান্ডকে ৪-১ ব্যবধানে হারানো আর্সেনাল।

রোববার নিজেদের মাঠে বার্নলির সঙ্গে গোলশূন্য ড্র করে ম্যানচেস্টার ইউনাইটেড। আর গত মৌসুমের চ্যাম্পিয়ন লেস্টার সিটি টটেনহ্যামের মাঠ থেকে ১-১ গোলের ড্র নিয়ে ফেরে। ইউনাইটেডের পয়েন্ট ১৫ হলো, লেস্টারের ১২।