সামার ব্যাডমিন্টনে সেরা মিনহাজ-শাপলা

সামার ওপেন ব্যাডমিন্টনে পুরুষ এককে প্রথমবারের মতো সেরা হয়েছেন মিনহাজ উদ্দিন। মেয়েদের এককে ‍তৃতীয়বারের মতো সেরা হয়েছেন শাপলা খাতুন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Oct 2016, 02:43 PM
Updated : 29 Oct 2016, 02:43 PM

পল্টনের শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে শনিবারের ফাইনালে এনাম আহমেদের সঙ্গে মিনহাজের লড়াইটা দারুণ জমেছিল। প্রথম সেটে ২১-১১ গেমে মিনহাজ এগিয়ে যাওয়ার পর দ্বিতীয় সেটে একই ব্যবধানের জয়ে সমতায় ফেরেন এনাম। তৃতীয় সেটে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ২১-১৯ গেমের জয় পান মিনহাজ।

মেয়েদের এককের ফাইনালে দাপটের সঙ্গে সেরা হয়েছেন শাপলা খাতুন। বাংলাদেশ সেনাবাহিনীর এলিনা সুলতানাকে ২১-১৫, ২১-১৪ গেমে হারিয়ে তৃতীয়বারের মতো সামার ওপেনের সেরা হন কাওয়াসাকির হয়ে খেলা এই শাটলার।

মেয়েদের দ্বৈতের ফাইনালে হেরে যাওয়ার দ্বিমুকুট জেতা হয়নি শাপলার। এলিনা-নাবিলা জামান জুটির কাছে ২১-১৭, ২১-১৩ ব্যবধানে হেরেছেন দুলালির সঙ্গে জুটি গড়া শাপলা।

এককের সেরা হলেও দ্বিমুকুট হারানোটা মেনে নিতে পারছেন না শাপলা। দ্বৈতের ফাইনালে হারের কারণ হিসেবে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বাজে আম্পায়ারিংয়ের কথা বলেন এই শাটলার।

“এককের রেজাল্টটা ধরে রাখতে পেরেছি বলে বেশি ভালো লাগছে। এর আগেও এলিনাকে হারিয়েছি, এবারও হারালাম। এ কারণে তৃপ্তিটা আরও বেশি।”

“কিন্তু ফেডারেশন যে আমাদের সঙ্গে খেলল, এটা মেনে নিতে পারছি না। রাইট বল আউট দেওয়া হয়েছে। যদি অন্ধ আম্পায়ার, জাজ থাকে, সবাই যদি এ রকম করে, তাহলে তো খেলার মতো পরিবেশই থাকে না। মাঠে নামার পর যদি পুরো কমিটি আমাদের সঙ্গে খেলে, তাহলে তো কিছু করার থাকে না।”

সোহেল-জয়নাল জুটিকে ২১-১৯, ১৪-২১, ২৪-২২ গেমে হারিয়ে পুরুষ দ্বৈতের সেরা হয়েছেন দুলাল-খালেদ জুটি।