ব্যালন ডি’অর জিতবে রোনালদো: রাউল

২০১৬ সালের বিশ্বসেরা ফুটবলারের পুরস্কার ব্যালন ডি’অর ক্রিস্তিয়ানো রোনালদোর হাতে উঠবে বলেই বিশ্বাস রাউল গনসালেস। রিয়াল মাদ্রিদের এই ফরোয়ার্ডের সাম্প্রতিক ফর্ম নিয়ে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই বলেও মনে করেন ক্লাবটির সাবেক এই ফুটবলার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Oct 2016, 11:40 AM
Updated : 25 Oct 2016, 11:40 AM

গত সোমবার ফ্রান্স ফুটবল ম্যাগাজিন ৩০ জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করে। রোনালদোর সঙ্গে পুরস্কারটি জয়ের দৌড়ে এগিয়ে আছেন বার্সেলোনার আক্রমণভাগের ত্রয়ী লিওনেল মেসি, লুইস সুয়ারেস ও নেইমার আর আতলেতিকো মাদ্রিদের ফরাসি তারকা অঁতোয়ান গ্রিজমান।

স্পেনের রেডিও কাদেনা সেরকে রাউল বলেন, “আমি মনে করি, ক্রিস্তিয়ানো ব্যালন ডি’অর জিতবে। আমি মনে করি লড়াইটা হবে ক্রিস্তিয়ানো, মেসি আর গ্রিজমানের।”

রোনালদোকে ফেভারিট ভাবার কারণও ব্যাখ্যা করেন রাউল।

“চ্যাম্পিয়ন্স লিগ আর ইউরো ২০১৬ অনেক গুরুত্বপূর্ণ। এই কারণেই আমি মনে করি এটা ক্রিস্তিয়ানোর বছর।”

ফ্রান্সকে হারিয়ে প্রথমবারের মতো ইউরোর শিরোপা জেতে রোনালদোর পর্তুগাল। এর আগে আতলেতিকো মাদ্রিদকে হারিয়ে রিয়ালের চ্যাম্পিয়ন্স লিগ জেতায় বড় ভূমিকা রেখেছিলেন পর্তুগালের অধিনায়ক।

ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ২০০৯ সালে রিয়ালে নাম লেখানোর পর স্পেনের সফলতম দলটির হয়ে ম্যাচ প্রতি একটির বেশি গোল করেন রোনালদো। চলতি মৌসুমে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে রিয়ালের হয়ে ৯ ম্যাচে তার গোল চারটি।

গত রোববার আথলেতিক বিলবাওয়ের মাঠে দলের ২-১ ব্যবধানের জয়ে অনেক সুযোগ পেয়েও গোল করতে পারেননি রোনালদো।

রাউল বলেন, “ক্রিস্তিয়ানো যা করে যাচ্ছে তা নিয়ে আমাদের গর্বিত হওয়া উচিত। মৌসুম প্রতি সে ৫০টি করে গোল করে। আমি ২০ গোল করতেই লড়াই করতাম।”

“তার ব্যক্তিত্ব দারুণ আর সে সাফল্যের জন্য ক্ষুধার্ত। নিজের পারফরম্যান্স নিয়ে অন্য যে কারও চেয়ে সে নিজেই বেশি সমালোচনা করে।”