বার্সায় রোনালদো-রোনালদিনিয়োর মতো স্মরণীয় হতে চান নেইমার

বার্সেলোনার সঙ্গে নতুন চুক্তির পর নেইমারের লক্ষ্য কাম্প নউতে আলো ছড়ানো স্বদেশি রোনালদো, রিভালদো, রোনালদিনিয়োদের মতো স্মরণীয় হয়ে থাকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Oct 2016, 10:03 AM
Updated : 22 Oct 2016, 10:58 AM

গত শুক্রবার বার্সেলোনার সঙ্গে পাঁচ বছরের নতুন চুক্তিতে সই করেন ব্রাজিলের তারকা ফরোয়ার্ড নেইমার। চুক্তি অনুযায়ী তার কাম্প নউতে ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত থাকার কথা।

বার্সা টিভিকে ২৪ বছর বয়সী নেইমার বলেন, “বার্সার খেলোয়াড় হওয়া এখন সহজ কিন্তু আপনাকে কঠোর পরিশ্রম করতে হবে।”

“এখানে আসার আগেই আমি জানতাম ক্লাবটা অনেক বড়। খেলোয়াড়রা অসাধারণ এবং এখানে আসার আগে বাইরে থেকে বিষয়গুলো আমাকে কিছুটা ভয় পাইয়ে দিয়েছিল।”

ভয়টা কাটতে যে সময় লাগেনি, সেটাও জানান নেইমার।

“কিন্তু আমি ড্রেসিংরুমে গেলাম এবং দেখলাম খেলোয়াড়রা আন্তরিক, তারা সহকর্মী এবং এখন বন্ধু। …সব কিছু আমাকে দলে থিতু হতে সাহায্য করেছিল।”

“ক্লাবে আমি আর সব ব্রাজিলিয়ান কিংবদন্তির মতো স্মরণীয় হয়ে থাকতে চাই। যখন বার্সাতে এলাম, সবাই রোনালদিনিয়ো, রিভালদো, রোনালদো এবং রোমারিওর কথা আমাকে বলত।”

২০১৩ সালে কাম্প নউয়ে যোগ দেওয়ার পর থেকে এ পর্যন্ত ক্লাবটির হয়ে ১৫০ ম্যাচে ৯১টি গোল করেছেন নেইমার। জিতেছেন একটি চ্যাম্পিয়ন্স লিগ ও দুটি লিগসহ মোট ৯টি শিরোপা। ২০১৪-১৫ মৌসুমে দলকে অনন্য ‘ট্রেবল’ জেতাতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন তিনি।

লিওনেল মেসি ও লুইস সুয়ারেসের সঙ্গে নেইমার গড়ে তুলেছেন ফুটবল বিশ্বের সবচেয়ে বিধ্বংসী আক্রমণত্রয়ী। ‘এমএসএন’ নামে পরিচিত এই ত্রয়ী ২০১৪-১৫ মৌসুমে মোট ১২২ গোল করেন। গত মৌসুমে করেন ১৩১ গোল।