নিষ্প্রাণ ড্রয়ে শেষ ইউনাইটেড-লিভারপুল লড়াই

ইংলিশ ফুটবলের অন্যতম সফল দুই দল লিভারপুল-ম্যানচেস্টার ইউনাইটেডের লড়াই ম্যাচ শুরুর আগে যতটা উত্তজনা ছড়ালো, মাঠের লড়াইয়ে তার দেখা মিলল খুবই কম। শেষ ৩০ মিনিটে আক্রমণ-পাল্টা আক্রমণে লড়াই কিছুটা জমে উঠলেও জয়-পরাজয়ের হিসাব মেলেনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Oct 2016, 09:03 PM
Updated : 17 Oct 2016, 09:06 PM

দুই দলের আক্রমণভাগের ব্যর্থতায় অ্যানফিল্ডে সোমবার রাতে হওয়া প্রিমিয়ার লিগের ‘হাইভোল্টোজ’ ম্যাচটি গোলশূন্য ড্র হয়।

জ্লাতান ইব্রাহিমোভিচ-পল পগবায় শুরুটা বেশ আশা জাগানিয়া করেছিল ইউনাইটেড; কিন্তু সময় গড়ানোর সঙ্গে সঙ্গে খেই হারিয়ে ফেলে তারা।

ধীরে ধীরে নিজেদের গুছিয়ে নেওয়া লিভারপুল বিরতির আগের শেষ ১৫ মিনিটের প্রায় দুই-তৃতীয়াংশ সময় বল দখলে রেখে আক্রমণে উঠতে থাকে। কিন্তু কাজের কাজ তারাও কিছু করতে পারেনি। ফলে উল্লেখযোগ্য কোনো ঘটনা ছাড়াই শেষ হয় প্রথমার্ধে।

দ্বিতীয়ার্ধের শুরুটাও হয় একইরকম। তারই মাঝে ৫৫তম মিনিটে ডান দিক থেকে পগবার দারুণ ক্রস দ্বিতীয় পোস্টে পেয়েছিলেন ইব্রাহিমোভিচ। নিজেই চেষ্টা করতে পারতেন। কিন্তু আরও নিশ্চিত হতেই কিনা হেডে গোলমুখে বল বাড়ালেন সতীর্থের আশায়। দুর্ভাগ্য ইউনাইটেডের, কেউ ছিল না সেখানে, বেঁচে যায় লিভারপুল।

চার মিনিট পর প্রতি-আক্রমণে সুযোগ পেয়েছিলেন এমরে কান। তার জোরালো, নীচু শট ঝাঁপিয়ে এক হাত দিয়ে ঠেকান ইউনাইটেড গোলরক্ষক দাভিদ দে হেয়া। ৭০তম মিনিটে আবারও দলকে বাঁচান তিনি; প্রায় ৩০ গজ দূর থেকে ব্রাজিলের মিডফিল্ডার ফিলিপে কৌতিনিয়োর বিদ্যুৎ গতির শট কোনোমতে কর্নারের বিনিময়ে ঠেকান।

লিগে সবশেষ চার ম্যাচে জেতা লিভারপুলের সামনে সুযোগ ছিল পয়েন্টের হিসেবে শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটিকে স্পর্শ করার। কিন্তু তা আর হলো না। আট ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে ‘অল রেডস’ নামে পরিচিত দলটি।

সবার উপরে থাকা সিটির পয়েন্ট ১৯। সমান পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে পিছিয়ে দ্বিতীয় স্থানে আর্সেনাল। এক পয়েন্ট কম নিয়ে তৃতীয় টটেনহ্যাম হটস্পার।

পঞ্চম স্থানে থাকা চেলসির পয়েন্ট ১৬। ১৫ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে এভারটন। সপ্তম স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের পয়েন্ট ১৪।