ফুটবলারদের কড়া সমালোচনায় সালাউদ্দিন

জাতীয় দলের ব্যর্থতার দায় ফুটবলারদের উপরই চাপিয়েছেন কাজী সালাউদ্দিন। বাংলাদেশ ফুটবল ফেডারেশন সভাপতির দাবি, বর্তমান দলে থাকা খেলোয়াড়রা জাতীয় দলের জন্য যথেষ্ট ভালো নয়।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Oct 2016, 04:06 PM
Updated : 16 Oct 2016, 04:53 PM

ভুটানের মাঠে ফিরতি লেগে ৩-১ গোলে হেরে এএফসি এশিয়ান কাপের বাছাইপর্বে ওঠার স্বপ্ন গুঁড়িয়ে যাওয়ার পর দলের খেলোয়াড়দের সমালোচনা করলেন সালাউদ্দিন। রোববার বাফুফে ভবনে সংবাদ সম্মেলনে মামুনুল-এমিলিদের মান নিয়ে প্রশ্ন তোলেন তিনি।

“এখন সমস্যা হলো, দল ভালো করছে না, খেলোয়াড়রাও ভালো করছে না। সব ধরনের সুবিধা দেওয়ার পরও হচ্ছে না। তার মানে, শেষ পর্যন্ত উপলব্ধি করতে পেরেছি এই খেলোয়াড়রা জাতীয় দলে খেলার জন্য যথেষ্ট ভালো নয়। এটা আমি খেলার (ভুটান ম্যাচের) আগেই বুঝেছি।”

“সংগঠক হিসেবে আমরা কী করতে পারি? কোচ এনে দিতে পারি, ট্রেনিং সুবিধা দিতে পারি। আবাসনের ব্যবস্থা করতে পারি। আমার মনে হয় না, এই জিনিসগুলোয় কোনো ঘাটতি ছিল। আমি যেটা পারিনি, সেটা নিজে মাঠে যেয়ে খেলতে। যদি সেটা পারতাম, তাহলে আমি আর সালাম (মুর্শেদি) গিয়ে খেলে দিতাম। দুর্ভাগ্য আমার, যে ওই সামর্থ্য আমার এখন আর নেই।”

রোববারও বাফুফের সামনে ভুটানের কাছে নিজেদের ইতিহাসে প্রথম হারের ভরাডুবি নিয়ে বিক্ষোভ করেছে সমর্থকরা। সালাউদ্দিনের পদত্যাগের দাবিও উঠেছে বিক্ষোভ মিছিলে। তবে বিক্ষোভ মিছিলটাকে নির্বাচনে হেরে যাওয়া পক্ষের নাটক বলে মন্তব্য করেন তিনি।

“(পদত্যাগের দাবি) অবশ্যই এটা দুঃখের। আমার জীবনের অন্যতম দুঃখের দিন।… এটা যদি আসল ফুটবলাররা করত, আপনারা করতেন, যারা সবসময় ফুটবলের সঙ্গে থাকেন, তাহলে আমার বুকটা ফেটে যেত। কিন্তু যারা প্রতিবাদ করছে, আপনি-আমিও জানি, এটা একটা নাটক।