বেতিসকে গুঁড়িয়ে জয়ে ফিরল রিয়াল

টানা চার ম্যাচে পয়েন্ট হারানোর হতাশা দূরে ঠেলে অবশেষে কাঙ্ক্ষিত জয়ের দেখা পেয়েছে রিয়াল মাদ্রিদ। কক্ষপথে ফেরার লড়াইয়ে ইউরোপের সফলতম ক্লাবটি ৬-১ গোলে উড়িয়ে দিয়েছে রিয়াল বেতিসকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Oct 2016, 08:40 PM
Updated : 16 Oct 2016, 05:52 AM

প্রতিপক্ষের মাঠে পাওয়া এ জয়ে কোচ জিনেদিন জিদানের আরেক বড় স্বস্তি ক্রিস্তিয়ানো রোনালদোর গোল পাওয়া। এছাড়া ইসকোর জোড়া গোল করার পাশাপাশি একটি করে গোল করেছেন রাফায়েল ভারানে, করিম বেনজেমা ও মার্সেলো।

গত মৌসুমের ফিরতি পর্বে বেতিসের মাঠ থেকে ১-১ গোলে ড্র করে ফিরেছিল মাদ্রিদের ক্লাবটি।

লিগ ও চ্যাম্পিয়ন্স লিগ মিলিয়ে টানা চার ম্যাচে হোঁচট খাওয়া রিয়াল শনিবার রাতে শুরুটা করে দুর্দান্ত। চতুর্থ মিনিটে বাঁ দিক থেকে টনি ক্রুসের ফ্রি কিক ছয় গজ বক্সের মুখে পেয়ে হেডে বল জালে জড়ান ভারানে।

এরপর ১৪ মিনিটের মধ্যে আরও তিনবার বল জড়িয়ে প্রথমার্ধেই জয় প্রায় নিশ্চিত করে ফেলে রিয়াল। রক্ষণের দুর্বলতার সুযোগে ৩১তম মিনিটে ক্রুসের বাড়ানো বল ধরে ব্যবধান দ্বিগুণ করেন বেনজেমা।

৩৯তম মিনিটে বেনজেমার শট এক ডিফেন্ডারের পায়ে লেগে ফিরলে বল পেয়ে যান মার্সেলো; লক্ষ্যভেদে ভুল করেননি এই ব্রাজিলিয়ান। বিরতির ঠিক আগে রোনালদোর দারুণ পাস ছয় গজ বক্সের বাইরে পেয়েছিলেন পেপে। নিজেই শট নিতে পারতেন, কিন্তু আরও নিশ্চিত করতে বাঁ দিকে ছুটে আসা ইসকোকে পাস দেন। বিনা বাধায় বল জালে জড়ান স্পেনের এই মিডফিল্ডার।

দ্বিতীয়ার্ধের দশম মিনিটে স্পেনের মিডফিল্ডার আলভারো সেজুদো একটি গোল শোধ করে তাদের ম্যাচে ফেরার আশা অল্প হলেও জাগিয়ে তোলেন। কিন্তু এর সাত মিনিট পরেই নিজের দ্বিতীয় গোলে সব অনিশ্চয়তার ইতি টানেন ইসকো।

৭৮তম মিনিটে দলের শেষ গোলটি করেন রোনালদো। আলভারো মোরাতার সঙ্গে বল দেওয়া নেওয়া করে নীচু শটে গোলরক্ষককে পরাস্ত করেন গত সপ্তাহে জাতীয় দলের হয়ে দুই ম্যাচে পাঁচ গোল করা এই পর্তুগিজ ফরোয়ার্ড।

ক্লাবের হয়ে স্বরূপে ফেরার অপেক্ষায় থাকা এই তারকার এবারের লিগে এটা দ্বিতীয় গোল।

এই জয়ে পয়েন্টের হিসেবে আতলেতিকো মাদ্রিদকে স্পর্শ করল রিয়াল। এর আগে গ্রানাদাকে ৭-১ গোলে উড়িয়ে শীর্ষস্থান পুনরুদ্ধার করে আতলেতিকো।

দুই দলের পয়েন্ট সমান ১৮; কিন্তু গোল ব্যবধানে এগিয়ে শীর্ষে আছে দিয়েগো সিমেওনের দল।

দিনের প্রথম ম্যাচে লেগানেসেকে ৩-২ গোলে হারানো সেভিয়া ১৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে। আরেক ম্যাচে দেপোর্তিভো লা করুনাকে ৪-০ গোলে হারানো বার্সেলোনা ১৬ পয়েন্ট নিয়ে আছে চতুর্থ স্থানে।