কাবাডি বিশ্বকাপে কোরিয়ার কাছে হেরে বিদায়ের মুখে বাংলাদেশ

জয়ের দারুণ সম্ভাবনা জাগিয়ে দক্ষিণ কোরিয়ার কাছে ৩৫-৩২ ব্যবধানে হেরেছে বাংলাদেশ। টানা দুই হারে গ্রুপ পর্ব থেকেই ছিটকে যাওয়া অনেকটাই নিশ্চিত হয়ে গেল আরদুজ্জামানদের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Oct 2016, 05:10 PM
Updated : 13 Oct 2016, 05:48 PM

তিন ম্যাচে ১ জয়ে বাংলাদেশের পয়েন্ট ৬। ‘এ’ গ্রুপে টানা তিন জয়ে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে দক্ষিণ কোরিয়া। ১১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে শিরোপাধারী ভারত। প্রতিটি গ্রুপ থেকে শীর্ষ দুই দল সেমি-ফাইনালে উঠবে।

আহমেদাবাদে ছয় মিনিটের মধ্যেই দক্ষিণ কোরিয়াকে অলআউট করে দেয় বাংলাদেশ। এক সময় ১০-০ ব্যবধানে পিছিয়ে থাকা দলটি দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে প্রথমার্ধের খেলা শেষ করে ১৫-১৫ সমতায়।

দ্বিতীয়ার্ধে কোরিয়াকে দ্বিতীয়বার অলআউট করে এক পর্যায়ে ২৯-২৩ ব্যবধানে এগিয়ে ছিল বাংলাদেশ। শেষ দিকে ব্যবধান বাড়াতে মরিয়া আরদুজ্জামানরা একের পর এক ভুল করে প্রতিপক্ষকে পয়েন্ট উপহার দিতে থাকে। কোরিয়া ঘুরে দাঁড়িয়ে শেষ দিকে সুপার রেইডে ৩ পয়েন্ট নিয়ে ৩৫-৩২ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে।

ইংল্যান্ডের বিপক্ষে ৫২-১৮ ব্যবধানে জিতে বিশ্বকাপ শুরু করা বাংলাদেশ নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারতের কাছে ৫৭-২০ পয়েন্টে হারে।

বিশ্বকাপে এটি কোরিয়ার টানা তৃতীয় জয়। বিশ্বচ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে শুরু করা লি-কিমরা নিজেদের দ্বিতীয় ম্যাচে আর্জেন্টিনাকে হারায়।

আগামী সোমবার ‘এ’ গ্রুপে নিজেদের চতুর্থ ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ।