‘বাজে’ খেলোয়াড় আগুয়েরো

ম্যানচেস্টার সিটির হয়ে অসাধারণ খেলে চলা সের্হিও আগুয়েরো আর্জেন্টিনা দলে আলো ছড়াতে পারছেন না। জাতীয় দলের হয়ে এই ব্যর্থতার কারণে নিজেকে কখনও কখনও ‘বাজে খেলোয়াড়’ মনে হয় তারকা এই ফরোয়ার্ডের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Oct 2016, 10:13 AM
Updated : 13 Oct 2016, 10:14 AM

বিশ্বকাপ বাছাইপর্বে সবশেষ ম্যাচে প্যারাগুয়ের কাছে ১-০ গোলে হেরে যাওয়া ম্যাচে পেনাল্টি থেকে গোল করতে পারেননি আগুয়েরো।

২৮ বছর বয়সী এই ফরোয়ার্ড সিটির হয়ে চলতি মৌসুমে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ১১টি গোল করেন। তবে আর্জেন্টিনার হয়ে সবশেষ তিনি গোল করেন গত ১০ জুন কোপা আমেরিকার শতবর্ষী আসরে।

প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচ নিয়ে আর্জেন্টিনার ক্রীড়া দৈনিক ওলেকে আগুয়েরো বলেন, “বিষয়গুলো পরিকল্পনা অনুযায়ী হয়নি। আমি একটি পেনাল্টি থেকে গোল করতে পারিনি। আমি যা করতে চেয়েছি তা যেহেতু পারিনি তাই এটা আমার দিন ছিল না।”

“কখনও কখনও আমার মনে হয় যে আমি একজন বাজে খেলোয়াড়, যদিও এটা সেখানে (ইংল্যান্ডে) হয় না। আমিও যে পারি তা প্রমাণের জন্য কিছু খুঁজে বের করব। নতুন কৌশলের সঙ্গে মানিয়ে নিতে চেষ্টা করছি আমি। আমার অবশ্যই ভেবে যেতে হবে যে বর্তমান অবস্থা বদলাবে।”

বিশ্বকাপ বাছাইপর্বে ভেনেজুয়েলা ও পেরুর সঙ্গে দুটি ম্যাচে ২-২ গোলে ড্র করার পর প্যারাগুয়ের কাছে হারল আর্জেন্টিনা। পেছনের দিকে না তাকিয়ে দ্রুত উন্নতি করার কথা ভাবছেন আগুয়েরো।

“কোনো অজুহাত নেই, আমরা খুব বাজে খেলেছি। বিষয়গুলো দ্রুত বদলানো ছাড়া আমাদের কোনো উপায় নেই। নিজেদের জাগিয়ে তুলতে হবে আমাদের।”

প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচে ফেরার বেশ কিছু সুযোগ পেলেও শেষ পর্যন্ত তা কাজে লাগাতে পারেনি আর্জেন্টিনা। আনহেল দি মারিয়ার প্রচেষ্টা পোস্টে লেগে ফেরে, মার্কোস রোহো বল জালে পাঠালেও অফসাইডের কারণে গোল বাতিল হয়। সব মিলিয়ে হতাশ আগুয়েরো।

“যা হয়েছে তাতে আমরা খুব কষ্ট পেয়েছি। প্যারাগুয়ে ভালো রক্ষণ করেছে। আর আমরা এর মাঝ দিয়ে পথ খুঁজে বের করতে পারিনি।”

ঘরের মাঠে হেরে যাওয়ার পর সমর্থকদের দুয়ো শুনতে হয় আর্জেন্টিনা দলকে। আগুয়েরো বলেন, “মানুষের দুয়ো দেওয়ার অধিকার আছে। সমালোচিত হতে কেউই পছন্দ করে না। এগুলো বদলাতে মাঠে আমাকে প্রমাণ করতে হবে যে আমি আরও ভালো করতে পারি।”

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে দশম রাউন্ড শেষে ১৬ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে আর্জেন্টিনা। বেলো হরিজন্তেতে তাদের পরের ম্যাচ আগামী ১০ নভেম্বর চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে। ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে নেইমাররা।

দ্বিতীয় স্থানে থাকা উরুগুয়ের পয়েন্ট ২০। ১৭ পয়েন্ট নিয়ে একুয়েডর তৃতীয় ও কলম্বিয়া চতুর্থ স্থানে আছে।