ইউভেন্তুসে যোগ দেওয়ায় হিগুয়াইন একা দোষী নয়: মারাদোনা

নাপোলি ছেড়ে গনসালো হিগুয়াইনের ইউভেন্তুসে যোগ দেওয়ার সিদ্ধান্তে আগেই অসন্তোষ প্রকাশ করেছিলেন দিয়েগো মারাদোনা। তবে এই বিষয়ে শুধু উত্তরসূরির দোষ দেখছেন না এই ফুটবল কিংবদন্তি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Oct 2016, 04:04 PM
Updated : 10 Oct 2016, 04:04 PM

২০১৫-১৬ মৌসুমে হিগুয়াইনের দুর্দান্ত পারফরম্যান্সে ভর করে সেরি আয় রানার্সআপ হয় নাপোলি। ৩৬ গোল করে ইতালির শীর্ষ লিগে এক মৌসুমে সর্বোচ্চ ব্যক্তিগত গোলের রেকর্ড গড়েন আর্জেন্টিনার এই তারকা ফরোয়ার্ড।

১৯৮৯-৯০ মৌসুমে সবশেষ সেরি আ জেতা নাপোলি হিগুয়াইনের কাঁধে ভর করে নতুন করে স্বপ্ন দেখতে শুরু করেছিল। কিন্তু নয় কোটি ট্রান্সফার ফির ইতালির দল বদলের রেকর্ড গড়ে ইউভেন্তুসে যোগ দেন তিনি।

নাপোলি ছাড়ার সিদ্ধান্তে তীব্র সমালোচনার মুখে পড়েন হিগুয়াইন। কিন্তু মারাদোনার মতে, ২৮ বছর বয়সী এই স্ট্রাইকারই এক্ষেত্রে একমাত্র দোষী নয়।

ইতালির সাপ্তাহিক নিউজ ম্যাগাজিনে মারাদোনা বলেন, “এক জন নাপোলি সমর্থক হিসেবে গনসালো হিগুয়াইনের সরাসরি ‘শত্রু’ ক্লাব ইউভেন্তুসে যাওয়া দেখতে সত্যিই ঘৃণা করি আমি।”

“তবে যা হয়েছে তাতে আমি শুধু খেলোয়াড়কেই দোষ দিতে পারি না। অবশ্যই খেলোয়াড়টিকে দায়িত্ব নিতে হবে এবং আমার সময়ে হয়তো এমনটা হতো না; কিন্তু এখানে যারা ব্যবসা করছে তারাই এক্ষেত্রে দায়ী।”

“কেউই সমর্থকদের কথা ভাবে না। দিনের পর দিন বিষয়টা ফিফার এড়িয়ে যাওয়াটা হতাশাজনক।”

১৯৮৪ থেকে ১৯৯১ পর্যন্ত নাপোলির হয়ে খেলে দুটি সেরি আ শিরোপা জেতেন মারাদোনা। এরপর আর কখনও ইতালির শীর্ষ লিগের শিরোপা জিততে পারেনি ক্লাবটি।