কাভানি-সুয়ারেস জুটিতে শীর্ষেই উরুগুয়ে

নিজে গোল না পেলেও সতীর্থদের দিয়ে দুটি করালেন লুইস সুয়ারেস। জোড়া গোল পেলেন এদিনসন কাভানি। দুই তারকা ফরোয়ার্ডের জাদুতে ভেনেজুয়েলাকে হারিয়ে ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইয়ে শীর্ষেই থাকল উরুগুয়ে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Oct 2016, 05:10 AM
Updated : 7 Oct 2016, 05:27 AM

মন্তেভিদিওতে নিজেদের মাঠে বাংলাদেশ সময় শুক্রবার ভোরে ভেনেজুয়েলাকে ৩-০ গোলে হারায় উরুগুয়ে। নিকোলাস লোদেইরো দলকে এগিয়ে নেওয়ার পর জোড়া গোলে বাছাইয়ে উরুগুয়ের ষষ্ঠ জয় নিশ্চিত করেন পিএসজির তারকা কাভানি।

শুরুতে অবশ্য উরুগুয়েকে চাপে রাখে ভেনেজুয়েলা। কিন্তু গোলরক্ষককে একা পেয়েও আদালবের্তো পেনারান্দা ও সালোমোন রনদোন সুযোগ নষ্ট করলে হতাশ হতে হয় অতিথিদের।

ধীরে ধীরে গুছিয়ে ওঠা উরুগুয়ে ২৯তম মিনিটে এগিয়ে যায়। বাঁ দিক থেকে সুয়ারেসের শেষ মুহূর্তের ক্রসে ঝাঁপিয়ে পড়ে নেওয়া হেডে লক্ষ্যভেদ করেন লোদেইরো।

৪৬তম মিনিটে কাভানির গোলে ব্যবধান দ্বিগুণ করে নেয় বিশ্বকাপের প্রথম আসরের চ্যাম্পিয়নরা। সানচেসের বাড়ানো বল জোরালো ভলিতে জালে পৌঁছে দেন ২৯ বছর বয়সী এই ফরোয়ার্ড।

৬৫তম মিনিটে আরেকটি ধাক্কা খায় ভেনেজুয়েলা। সুয়ারেসকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন ডিফেন্ডার ওসভালদো ভিসকারোন্দো।

সুয়ারেসের বুদ্ধিদ্বীপ্ত পাস থেকে ৭৯তম মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে দেন কাভানি। ডান দিক থেকে সানচেসের বাড়ানো বল ফ্লিকে কাভানিকে দেন সুয়ারেস; পিএসজি তারকা সহজেই লক্ষ্যভেদ করেন। এ নিয়ে ৩৬ গোল নিয়ে উরুগুয়ের হয়ে গোলদাতাদের তালিকায় দ্বিতীয় স্থানে থাকা দিয়েগো ফোরলানের পাশে বসলেন কাভানি।

এই জয়ে ৯ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলে শীর্ষেই থাকল উরুগুয়ে।

শুক্রবার অন্য ম্যাচে কোপা আমেরিকার বর্তমান চ্যাম্পিয়ন চিলিকে নিজেদের মাঠে ৩-০ ব্যবধানে হারিয়েছে একুয়েডর। গোলগুলো করেন আন্তোনিও ভালেন্সিয়া, রামিরেস ও ফেলিপে কাইসেদো।

আরেক ম্যাচে দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে এদুইন আন্দ্রেস কারদোনার গোলে প্যারাগুয়ের মাঠ থেকে জয় নিয়ে ফিরেছে কলম্বিয়া।