আমি এখনও মেসি-রোনালদোর মানের নই: গ্রিজমান

এবারের ব্যালন ডি’অর পুরস্কার জয়ে অন্যতম ফেভারিট অঁতোয়ান গ্রিজমান নিজেকে এখনও লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোর কাতারে দেখেন না।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Oct 2016, 12:13 PM
Updated : 4 Oct 2016, 12:13 PM

ক্লাব আতলেতিকো মাদ্রিদ ও জাতীয় দল ফ্রান্সের হয়ে গত মৌসুমটা দুর্দান্ত কাটান এই ফরোয়ার্ড।

২০১৫-১৬ মৌসুমে লা লিগায় তৃতীয় হওয়া আতলেতিকোর পক্ষে সর্বোচ্চ ৩২ গোল করেন গ্রিজমান। দলকে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে তুলতেও দারুণ অবদান রাখেন তিনি। এরপর জুন-জুলাইয়ে ঘরের মাটিতে হওয়া ইউরো চ্যাম্পিয়নশিপে ৬ গোল করে জিতে নেন সর্বোচ্চ গোলদাতার পুরস্কার গোল্ডেন বুট।

ব্যক্তিগত পারফরম্যান্স অসাধারণ হলেও দলগত কোনো শিরোপা না জেতার হতাশা নিয়েই মৌসুম শেষ হয় গ্রিজমানের। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদের কাছে আতলেতিকোর হারের পর ইউরোর ফাইনালে পর্তুগালের কাছে হেরে যায় তার দেশ ফ্রান্স।

চলতি মৌসুমে এখন পর্যন্ত লা লিগায় ছয় ম্যাচ খেলে ৬টি গোল করেছেন তিনি। তবে বার্সেলোনার মেসি ও রিয়াল মাদ্রিদের রোনালদোর কাতারে উঠে আসতে অনেক শিরোপা জিততে হবে বলে মনে করেন গ্রিজমান।

ফ্রান্সের একটি দৈনিক পত্রিকাকে গ্রিজমান বলেন, “তাদের সমান হতে শিরোপা জয় দিয়ে শুরু করে আমাকে আরও অনেক কিছু করতে হবে। তারা এগুলো (শিরোপা) জিতেছে এবং তারা জিতেই চলেছে।”

“তবে আগেও আমি যেমন বলেছি, আমি তাদের টেবিলে বসতে চাই। এবং আমি মনে করি, একটু একটু করে আমি সেদিকেই যাচ্ছি।”

বিশ্বকাপ বাছাইপর্বে খেলতে বর্তমানে জাতীয় দলের সঙ্গে আছেন গ্রিজমান। শুক্রবার বুলগেরিয়ার বিপক্ষে ঘরের মাঠে খেলবে তারা। এরপর আগামী সোমবার নেদারল্যান্ডসের মাঠে খেলবে ফরাসিরা।

‘এ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে বেলারুশের মাঠ থেকে গোলশূন্য ড্র করে ফিরেছিল ফ্রান্স।