রোনালদোদের অস্থির না হতে পরামর্শ জিদানের

টানা চার ম্যাচে ড্র করার পর শিষ্যদের অস্থির না হওয়ার পরামর্শ দিয়েছেন রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Oct 2016, 09:40 AM
Updated : 3 Oct 2016, 03:28 PM

নিজেদের মাঠ সান্তিয়াগো বের্নাবেউয়ে গত রোববার লা লিগায় এইবারের সঙ্গে ম্যাচটি ১-১ গোলে ড্র করে রিয়াল। জিতলে লা লিগার পয়েন্ট তালিকার শীর্ষে উঠতো জিনেদিন জিদানের দল।

এর আগে চ্যাম্পিয়ন্স লিগে একটি আর লা লিগায় দুটি ম্যাচে ড্রর হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয় স্পেনের সফলতম ক্লাবটিকে। 

এইবারের বিপক্ষে ম্যাচ শেষে জিদান বলেন, “এই দলের কোচ হিসেবে আমি দায়ী, আমাকে সমাধান খুঁজতে হবে। আমাদের এটা বদলাতে হবে। এটা সংকট নয়, আমরা কেবল অক্টোবরে আছি। আমরা অস্থির হতে পারি না।”

“তবে নিশ্চিতভাবেই কিছু ভুল আছে; লা লিগায় টানা তিনটি ড্র। আমরা বিষয়গুলো আবার বিশ্লেষণ করব এবং আন্তর্জাতিক বিরতির পর তারা (খেলোয়াড়রা) ফিরে এলে আমাদের অবশ্যই এটা পরিবর্তন করতে হবে। আমরা এভাবে চলতে পারি না।”

প্রথমার্ধে দলের খেলায় সন্তুষ্ট নন জিদান। 

“প্রথমার্ধে আমরা খেলিনি; খেলছে এইবার। দ্বিতীয়ার্ধে আমরা ভালো খেলেছি; এই কথাটা সাম্প্রতিক সময়ে আমাদের অনেক বেশি বলতে হচ্ছে।”

“কঠোর পরিশ্রম আর এই দলের মানে আস্থা আছে আমার। আমরা যদি যথেষ্ট কঠোর পরিশ্রম করি তাহলে মানটা বোঝা যাবে।”

এইবারের বিপক্ষে চোট নিয়ে মাঠ ছাড়তে হয় ফরোয়ার্ড করিম বেনজেমা আর ডিফেন্ডার রাফায়েল ভারানেকে।

জিদান বলেন, “দুটি বদলিই চোটের কারণে করা হয়েছে। করিম তার হাঁটুতে কিছু (সমস্যা) অনুভব করেছে। কিছু পরীক্ষা করাতে হবে। ভারানে আঘাত পেয়েছে, আঘাতটা বড়।”
 
এই ড্রয়ের পর ৭ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে রিয়াল। সমান পয়েন্ট নিয়ে শীর্ষে আছে আতলেতিকো মাদ্রিদ। ১৩ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে বার্সেলোনা। ১ পয়েন্ট বেশি নিয়ে তৃতীয় স্থানে সেভিয়া।